মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সময় কাটুক বইয়ের সঙ্গে, বইমেলায় যাতায়াত হোক নির্ঝঞ্ঝাট

ফিচার প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৮ এএম

শেয়ার করুন:

সময় কাটুক বইয়ের সঙ্গে, বইমেলায় যাতায়াত হোক নির্ঝঞ্ঝাট

ভাষার মাস ফেব্রুয়ারি কড়া নাড়ছে দুয়ারে। এই মাসের সঙ্গে অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে আছে অমর একুশে গ্রন্থমেলা। ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই বইপ্রেমীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বাংলা একাডেমি ও এর মুখোমুখি অবস্থিত সোহরাওয়ার্দী উদ্যান। সব মিলিয়ে মেলা প্রাঙ্গন যেন হয়ে ওঠে বইপ্রেমীদের স্বর্গ। 

তবে একই জায়গায় এত মানুষের ভিড় যেহেতু হবে, সেহেতু ফেব্রুয়ারি মাসটা মেলার এলাকায় যাতায়াতে কিছুটা দুর্ভোগ পোহাতে হতে পারে। গণপরিবহনের সংকট দেখা দিতে পারে, আবার ব্যক্তিগত গাড়ি রাখার জায়গা খুঁজে পাওয়াও মুশকিল হতে পারে। 


বিজ্ঞাপন


এই সময়টাতে উবারের মতো রাইডশেয়ারিং সার্ভিসগুলো হতে পারে আপনার সেরা বন্ধু। নিরাপদে, ঝামেলামুক্তভাবে যাতায়াতের ক্ষেত্রে এসব সার্ভিস বেশ সুবিধাজনক। পরিবার বা বন্ধুদের নিয়ে চলাচলের জন্য আছে উবারের এক্স, এক্সএল বা প্রিমিয়ারের মতো সার্ভিস। দুই বা তিনজন মিলে ভ্রমণের জন্য বেছে নিতে পারেন সিএনজি সার্ভিস।

দ্রুত ও একা যাতায়তের জন্য মটো সার্ভিস চমৎকার। আবার আপনার যদি পরিকল্পনা থাকে যে, বইমেলায় ঘোরার পাশাপাশি আশেপাশে আরও কিছু জায়গায় বেড়িয়ে আসবেন, তাহলে রেন্টালস সার্ভিস হবে আপনার জন্য যথার্থ। আপনি মেলায় ঘোরা বা অন্যান্য কাজ সারার সময় এই গাড়ি আপনার জন্য অপেক্ষা করে থাকবে, ঠিক আপনার ব্যক্তিগত গাড়ির মতোই। রাইডশেয়ারিং সার্ভিসের নিরাপত্তা ফিচারগুলোর কারণে নিজের ও প্রিয়জনের নিরাপত্তা নিয়েও আপনাকে দুশ্চিন্তায় পড়তে হবে না।  

কাজেই, যাতায়াত নিয়ে কোনো দুশ্চিন্তা ছাড়াই হাতভর্তি করে বই কিনুন। শুধু স্মার্টফোনের একটি বাটনে ট্যাপের মাধ্যমেই রাইডশেয়ারিং সার্ভিসের গাড়ি চলে আসবে আপনার দোরগোড়ায়। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর