মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান আইজিপির

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ মে ২০২২, ০৩:৫৭ পিএম

শেয়ার করুন:

সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান আইজিপির
ঈদের শুভেচ্ছা বিনিময়কালে বাংলাদেশ পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ | ছবি: ঢাকা মেইল

দেশপ্রেম ও সেবার মানসিকতা নিয়ে কাজ করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ।

বুধবার (৪ মে) বিকেলে পুলিশ সদর দফতর থেকে এআইজি (মিডিয়া) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এর আগে ঈদের দিন মঙ্গলবার (৩ মে) সন্ধ্যায় রাজধানীর মিন্টু রোডস্থ পুলিশ ভবনে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এই আহ্বান জানান।

IGP

আইজিপি বলেন, আমরা সবাই যদি পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারতাম তাহলে ভালো হতো। কিন্তু দেশের জনগণের ঈদ উদযাপন নির্বিঘ্ন করার জন্য আমরা পরিবারের সঙ্গে ঈদ করতে পারিনি। এই চ্যালেঞ্জ নিয়েই আমরা চাকরিতে এসেছি। আমাদের চাকরিটা শুধু চাকরি নয়। এ জন্য এবারের কনস্টেবল ও সাব-ইন্সপেক্টর নিয়োগে আমাদের ট্যাগলাইন হলো ‘চাকরি নয়, সেবা।’

পুলিশের মহাপরিদর্শক বলেন, শান্তিকালীন সময়ে যুদ্ধ করে পুলিশ; আর যুদ্ধকালীন সময়ে সশস্ত্র বাহিনী। পুলিশ যুদ্ধ করে দেশবিরোধী, সন্ত্রাসী ও অপরাধীদের বিরুদ্ধে।‌ যুদ্ধ করলে প্রাণহানি ঘটতে পারে। দেশপ্রেম না থাকলে যুদ্ধ করা যায় না। দেশপ্রেম ছাড়া দেশ আগায় না, সমাজ আগায় না, সভ্যতা আগায় না।

IGP

ঈদ উদযাপনে সন্তোষ প্রকাশ করে আইজিপি বলেন, এবারের ঈদে যাত্রা ভালো ছিল, তেমন কোনো সমস্যা হয়নি। এ জন্য হাইওয়ে, শিল্প ও জেলা পুলিশসহ অন্যান্য ইউনিটের পুলিশ কর্মকর্তা ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

এ দিন আইজিপি নিজ হাতে পুলিশ সদস্যদের প্লেটে খাবার তুলে দেন। বাহিনী প্রধানের এ ধরনের আন্তরিক ঔদার্যে পুলিশ সদস্যরা অভিভূত হয়ে পড়েন। এছাড়া ঈদের দিনে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন আইজিপি। সেই সঙ্গে তাদের খোঁজ-খবর নেন।

দুই পর্বের এই আয়োজনের প্রথম পর্বে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত পুলিশ সদস্য এবং দ্বিতীয় পর্বে এএসপি থেকে তদূর্ধ্ব পর্যায়ের পুলিশ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর