সোমবার, ২৪ জুন, ২০২৪, ঢাকা

রাত সাড়ে ৮টার পর বইমেলায় প্রবেশে মানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৪, ১২:২৭ পিএম

শেয়ার করুন:

রাত সাড়ে ৮টার পর বইমেলায় প্রবেশ নয়
ফাইল ছবি

রাত সাড়ে ৮টার পর অমর একুশে বইমেলা প্রাঙ্গণে প্রবেশ করা যাবে না বলে জানিয়েছেন মেলার সদস্য সচিব। তিনি জানিয়েছেন, বইমেলা প্রাঙ্গণের গেট খুলবে প্রতিদিন বিকেল ৩টায়। এছাড়া প্রতিদিন রাত সাড়ে ৮টার পর মেলা প্রাঙ্গণে প্রবেশ করা যাবে না বলেও জানানো হয়েছে। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা ১২টার দিকে এ কথা জানান তিনি।


বিজ্ঞাপন


এর আগে জানানো হয়েছে ফেব্রুয়ারির প্রথম দিনে শুরু হয়ে মাসব্যাপী চলবে ঐতিহাসিক ‘অমর একুশে গ্রন্থমেলা ২০২৪’। আগামী ১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত হয়ে মেলার উদ্বোধন করবেন।  

আরও পড়ুন
ফেব্রুয়ারির প্রথম দিনেই শুরু হচ্ছে একুশে বইমেলা

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান এবং মাসব্যাপী মেলা পরিচালনার জন্য তিন ধাপে পৃথক কমিটি গঠন করা হয়েছে। এবার মেলায় ৫৭৩টি প্রতিষ্ঠানকে মোট ৮৯৫টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৮৬টি সাধারণ স্টল এবং ১০৯টি স্টল লিটল ম্যাগাজিন চত্বরকে দেওয়া হবে। তাছাড়া এ বছর মোট ৩৭টি প্যাভিলিয়ন বরাদ্দ করা হয়েছে। গত বছর ৬০১টি প্রতিষ্ঠানের অনুকূলে ৯০১টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছিল।

আয়োজকরা জানান, ২৩ জানুয়ারি ডিজিটালাইজড লটারি পদ্ধতির মাধ্যমে পুরনো এবং নতুন তালিকাভুক্ত প্রকাশনার জন্য স্টল বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যে তালিকাভুক্ত ৬০১টি সংস্থা ছাড়াও, প্রায় ৭০টি নতুন প্রকাশনা নোটিশে সাড়া দিয়ে স্টল বরাদ্দ পেতে আবেদন করেছিল। এর মধ্যে ২৩টি নতুন প্রকাশনা মেলায় অংশ নেওয়ার জন্য নির্বাচিত হয়েছে। মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মাসব্যাপী সেমিনারের পাশাপাশি শিশু-কিশোরদের জন্য ছবি আঁকা, সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতার ব্যবস্থা থাকবে।


বিজ্ঞাপন


এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর