রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঈদের আগে উপজেলা নির্বাচনের সম্ভাবনা দেখছেন না ইসি আনিছুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৪, ০৫:৪৭ পিএম

শেয়ার করুন:

ঈদের আগে উপজেলা নির্বাচনের সম্ভাবনা দেখছেন না ইসি আনিছুর
নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। ফাইল ছবি

আগামী ১০-১১ মার্চ শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। রমজানের আগে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন হতে পারে, নির্বাচন কমিশন থেকে এমন সম্ভাবনার কথা প্রথমে জানানো হলেও নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান জানিয়েছেন, ঈদের আগে উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। তবে ৩০ এপ্রিলের মধ্যেই কিছু সংখ্যক নির্বাচন করব।

সোমবার (২২জানুয়ারি) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।


বিজ্ঞাপন


মো. আনিছুর রহমান জানান, প্রায় ১০০ উপজেলার নির্বাচনের জন্য এই সপ্তাহেই সিদ্ধান্ত হতে পারে।

আরও পড়ুন

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি নির্বাচন ৯ মার্চ

ইসি আনিছুর বলেন, উপজেলা পরিষদ নির্বাচন আমরা এখনও পর্যালোচনা করছি এবং দেখছি। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে এবং ১২ মার্চ শেষ হবে। আবার ১০ বা ১১ মার্চ রোজা শুরু হবে। এইসব বিষয়গুলো বিবেচনা করতে হচ্ছে। উপজেলা পরিষদের প্রথম ধাপে যেই নির্বাচনগুলো করতে হবে, সেগুলো ৩০ এপ্রিলের মধ্যে কিছু হবে। বাকিগুলো কয়েকটা ধাপে মে মাসে করা হবে। কারণ জুন মাসে আবার এইচএসসি পরীক্ষা। এ জন্য আমরা এই সময়টাকে কাজে লাগাতে চাই। উপজেলার যেই তালিকাগুলো আমরা পেয়েছি, সেগুলো যাচাই-বাছাই করছি। 

এর আগে, গত ১৬ জানুয়ারি নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছিলেন, আসন্ন রমজানের আগে উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। অবশ্য এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলেও জানান ওই কর্মকর্তা।


বিজ্ঞাপন


বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর