রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

শূন্য উপজেলায় উপনির্বাচন করছে না ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৪, ০৮:২৭ পিএম

শেয়ার করুন:

ফাইল ছবি।
ফাইল ছবি।

আগামী রমজানের আগেই উপজেলা নির্বাচনের প্রথম পর্ব শেষ করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। তাই বিভিন্ন পদ শূন্য থাকলেও কমবেশি ৫০ উপজেলা পরিষদে উপনির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তবে পটুয়াখালী, সাতক্ষীরাসহ বেশকিছু পৌরসভা ও ইউনিয়ন পরিষদে উপনির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। আগামী ৯ মার্চ বেশ কয়েকটি পৌরসভা ও ইউনিয়ন পরিষদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

রোববার (২১জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।


বিজ্ঞাপন


অশোক কুমার দেবনাথ জানান, প্রথমদিকে পদ শূন্য থাকা উপজেলায় নির্বাচন করতে চাইলেও যেহেতু সামনেই সাধারণ নির্বাচন রয়েছে, তাই এখন আর এসব উপনির্বাচন করতে চাচ্ছে না কমিশন। এখনও কমিশন সভার কোনও সিদ্ধান্ত আসেনি। দুই নির্বাচন কমিশনারকে উপজেলা পরিষদ নির্বাচনের বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, এই বিষয়ে সবকিছু গোছানো হলে উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করবে কমিশন।

যেসব পৌরসভায় ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে তা হলো— বকশীগঞ্জ পৌরসভা, পটুয়াখালী পৌরসভা, কাটাখালী পৌরসভা, সাতক্ষীরা পৌরসভা, ত্রিশাল পৌরসভা, মুন্সীগঞ্জ পৌরসভা, তাহেরপুর পৌরসভা, শিবগঞ্জ পৌরসভা ও আমতলী পৌরসভা। এসব পৌরসভায়ও ইভিএমে ভোট হবে বলে জানা যায়।

এদিকে, মেয়রের মৃত্যুতে গত ১৩ ডিসেম্বর থেকে কুমিল্লা সিটি করপোরেশনের পদটি শূন্য রয়েছে। এই সিটিতে মেয়র পদে উপনির্বাচনের বিষয়ে কমিশন থেকে এখনও কোনও সিদ্ধান্তে আসেনি বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। আইন অনুযায়ী আগামী ১১ মার্চের মধ্যে এই সিটিতে উপনির্বাচন করতে হবে।

বিইউ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর