মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪, ০৪:৪৩ পিএম

শেয়ার করুন:

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রেখে সাধারণ মানুষকে স্বস্তি দিতে নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মজুদদারদের বিরুদ্ধে সংশ্লিষ্টদের সোচ্চার থাকার নির্দেশনাও দিয়েছেন সরকারপ্রধান।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে মন্ত্রীদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। পরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ সালাহউদ্দিন সাংবাদিকদের এ ব্যাপারে ব্রিফ করেন।


বিজ্ঞাপন


টানা চতুর্থবারের মতো সরকার গঠন করায় এদিন সকালে নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে টুঙ্গিপাড়ায় আসেন প্রধানমন্ত্রী। জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর পর তিনি মন্ত্রীদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে মিলিত হন।

আরও পড়ুন

নারী হয়ে পাঁচবার ক্ষমতায় এটা অনেক দেশের পছন্দ না: প্রধানমন্ত্রী 


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রীর একান্ত সচিব জানান, দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।   

HH22

শেখ হাসিনা বলেন, ‘পবিত্র রমজান ঘনিয়ে আসছে, তাই প্রয়োজনীয় পদক্ষেপ নিন। কারণ, এই মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ানো উচিত নয়।’

সচিব বলেন, প্রধানমন্ত্রী রমজানের সময় বিশেষ করে বড় মজুদদাররা যাতে কৃত্রিম সংকট সৃষ্টির জন্য জরুরি পণ্য মজুদ করতে না পারে সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রীদের নির্দেশ দেন।

আরও পড়ুন

নতুন মন্ত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

মন্ত্রীদের এই বিষয়ে নিয়মিত মজুদবিরোধী অভিযান পরিচালনার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণে রাখুন যাতে সাধারণ মানুষ স্বস্তিতে থাকতে পারে।’

প্রধানমন্ত্রীর সচিব বলেন, প্রধানমন্ত্রী প্রথমবারের মতো নবনিযুক্ত মন্ত্রীদের প্রথমে তাদের মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে তথ্য জানার জন্য নির্দেশ দেন।

সালাউদ্দিন বলেন, শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য কল্যাণকর যেকোনো প্রকল্প গ্রহণের সময় মন্ত্রীদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে বলেন।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর