শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঘুমে থাকা বস্তিবাসী জেগে দেখলেন সব পুড়ে শেষ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪, ১০:২৪ এএম

শেয়ার করুন:

ঘুমে থাকা বস্তিবাসী জেগে দেখলেন সব পুড়ে শেষ

শীতে নাকাল অন্যদের মতো শুক্রবার রাতে রাজধানীর তেজগাঁওয়ের মোল্লা বাড়ি বস্তির প্রায় তিনশো ঘরের সবাই ছিলেন গভীর ঘুমে। ভুলেও কেউ ভাবেননি কি বিপদ তাদের জন্য অপেক্ষা করছে। রাত দুপুরে বস্তিতে হঠাৎ লাগা আগুনের ঘটনায় পুরো বস্তিবাসীর ঘুম ভাঙে। আগুনের তীব্রতা এত বেশি ছিল কারও কিছু করার সুযোগ ছিল না।

এরইমধ্যে খবর পেয়ে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট। যাদের চেষ্টায় রাত ৩টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে নিম্নআয়ের মানুষের সব পুড়ে শেষ। দগ্ধ হয়ে মারা গেছেন দুজন।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা, শর্টসার্কিট কিংবা গ্যাস লিকেজ থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে বস্তিতে আগুন লেগে যায়। এ সময় ভেতরে অধিকাংশ মানুষ ঘুমন্ত অবস্থায় ছিলেন। তাদের ধারণা নিহতরা ঘুমন্ত অবস্থায় ছিলেন বলে বের হতে পারেননি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানিয়েছেন, তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাশে মোল্লাবাড়ি বস্তিতে আগুন লাগার খবর আসে রাত ২টা ২৩ মিনিটে। এর কয়েক মিনিটের মাথায় ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সদস্যরা। প্রায় সোয়া এক ঘণ্টার চেষ্টায় ৩টা ৪০মিনিটে এ আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সদস্যরা।

তিনি আরও জানান, তেজগাঁও, মোহাম্মদপুর, সিদ্দিকবাজার ও মিরপুর ফায়ার স্টেশন থেকে একাধিক ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।


বিজ্ঞাপন


বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর