শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

শপথ নিতে বঙ্গভবনে শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৪, ০৬:৫৬ পিএম

শেয়ার করুন:

শপথ নিতে বঙ্গভবনে শেখ হাসিনা
ছবি- সংগৃহীত

নতুন মন্ত্রিসভার মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টার দিকে তিনি বঙ্গভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেন।

এর আগে, শপথ নিতে বঙ্গভবনে পৌঁছান নতুন মন্ত্রিসভার মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল থেকে একে একে বঙ্গভবনে প্রবেশ করেন তারা। সন্ধ্যা সাড়ে ছয়টার আগেই তারা শপথ নিতে বঙ্গভবনে প্রবেশ করেন। সন্ধ্যা সাতটায় তাদের শপথবাক্য বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।


বিজ্ঞাপন


 

আরও পড়ুন

বঙ্গভবনে শপথের অপেক্ষায় মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

এই শপথের মধ্যে দিয়েই টানা চতুর্থ মেয়াদে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ। আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পঞ্চম মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব নিয়ে গড়তে যাচ্ছেন ইতিহাস।

এর আগে, নতুন ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।


বিজ্ঞাপন


৩৬ জনের তালিকা সম্বলিত প্রজ্ঞাপনে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) তাদেরকে বাংলাদেশ সরকারের মন্ত্রী ও প্রতিমন্ত্রী পদে নিয়োগদান করেছেন। 

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর