মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সংসদ উপনেতা হলেন মতিয়া, চিফ হুইপ নূর-ই-আলম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪, ০১:৪০ পিএম

শেয়ার করুন:

সংসদ উপনেতা হলেন মতিয়া, চিফ হুইপ নূর-ই-আলম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে দ্বাদশ জাতীয় সংসদের উপনেতা করা হয়েছে। এছাড়া একাদশ সংসদের চিফ হুইপ মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর ই আলম চৌধুরী লিটনকে দ্বাদশ সংসদেও একই দায়িত্ব দেওয়া হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) আওয়ামী লীগের এমপিদের শপথ শেষে অনুষ্ঠিত দলের সংসদীয় দলের মতিয়াকে সংসদ উপনেতা ও নূর ই আলমকে চিফ হুইপ করা হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন

টানা চতুর্থবার সংসদ নেতা হলেন শেখ হাসিনা

সংসদীয় দলের সভায় বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে আবারও স্পিকার হিসেবে নির্বাচনের সিদ্ধান্ত হয়। ডেপুটি স্পিকার শামসুল হক টুকুকেও বহাল রাখা হয়।

চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন আওয়ামী লীগের সংসদীয় দলের সেক্রেটারি হিসেবেও দায়িত্ব পালন করবেন।

১৯৯৬ ও ২০০৯ সালে আওয়ামী লীগ শাসনামলে কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন মতিয়া চৌধুরী। বর্তমানে তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ১২ জানুয়ারি ২০২৩ সালে তিনি জাতীয় সংসদের সংসদ উপনেতা হিসেবে দায়িত্ব নেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন

আবারও স্পিকার শিরীন শারমিন, ডেপুটি শামসুল হক

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসন থেকে নৌকার মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন মতিয়া।

অন্যদিকে দ্বাদশ সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসন থেকে সপ্তমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নূর-ই-আলম চৌধুরী। মোট ১০২টি ভোটকেন্দ্রে ১ লাখ ৯৬ হাজার ৭৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন তিনি।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর