শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

গোপীবাগে ট্রেনে আগুনে নিহত ৪

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০২৪, ১০:৪১ পিএম

শেয়ার করুন:

ট্রেনের আগুন নিয়ন্ত্রণে, ৪ জন নিহত: ফায়ার সার্ভিস
ছবি: সংগৃহীত

রাজধানীর গোপীবাগে ট্রেনে লাগা আগুনে অন্তত চারজন নিহত হয়েছেন। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটিতে আগুন লাগার ঘণ্টাখানেক আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। সংস্থাটি প্রথমে একজনের মরদেহ উদ্ধারের কথা জানালেও পরে আরও তিনজন নিহতের খবর দেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাঈন উদ্দিন। 

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১০টা ২২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা আবু তালহা বিন জসিম। এর আগে বেনাপোল থেকে যাত্রী নিয়ে ঢাকায় আসছিল ট্রেনটি। কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণ আগে রাত ৯টার দিকে ট্রেনটিতে আগুন লাগে। 


বিজ্ঞাপন


সৈয়দ ফায়েজ আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শী জানান, আগুন কয়েকটি বগিতে ছড়িয়ে পড়েছিল। ঘটনার পরপরই এলাকাবাসী যে যার মতো করে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

আরও পড়ুন

সিভিল ডিফেন্স অধিদফতরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানিয়েছেন, রাত ৯টা ৫ মিনিটে রাজধানীর গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস নামে একটি ট্রেনে আগুন লাগার খবর আসে। তাৎক্ষণিকভাবে আমাদের ৪টি ইউনিট ঘটনাস্থলের দিকে রওনা দেয়। পরে আরও তিনটি ইউনিট বাড়ানো হয়। ফায়ার সার্ভিসের মোট সাতটি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।


বিজ্ঞাপন


এদিকে সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পঞ্চবটী এলাকায় পিকআপ ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তবে তার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এছাড়া একই দিন রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর আমুলিয়া এলাকায় রমজান পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ডেমরা থানার ডিউটি অফিসার এস আই মাজহার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাসে আগুন দেওয়ার ঘটনায় একজন আহত হয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে কে বা কারা বাসটিতে আগুন দিয়েছে তা এখনো জানা যায়নি। 

উল্লেখ্য, ২৮ অক্টোবরের পর ট্রেনে আগুনের ঘটনায় মোট আটজনের মৃত্যু হলো। গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা ও শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়।

এমআইকে/টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর