শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ট্রেনে আগুন: নিহতদের মধ্যে দুইজন একই পরিবারের সদস্য

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২৩, ০৮:২২ এএম

শেয়ার করুন:

ট্রেনে আগুন: নিহতদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য

রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মধ্যে দুইজনের পরিচয় শনাক্ত করা গেছে। তারা একই পরিবারের সদস্য বলে জানা গেছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে ট্রেনটির মোট চার যাত্রী নিহত হয়েছেন।


বিজ্ঞাপন


যে দুইজনের পরিচয় শনাক্ত করা গেছে তারা হলেন নাদিরা আক্তার পপি ও তার তিন বছর বয়সী ছেলে ইয়াসিন। তাদের বাড়ি নেত্রকোনা সদর। নিহত অন্য দুজনের নামপরিচয় এখনো জানা যানি।

এর আগে ভোর পাঁচটার দিকে ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা।

আরও পড়ুন

তেজগাঁওয়ে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৪

জানা যায়, নেত্রকোণা থেকে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বিমানবন্দর স্টেশন ছেড়ে আসার কিছু পরই সেটিতে আগুন লাগে। যাত্রীদের চিৎকারে তেজগাঁও স্টেশনের কাছাকাছি চালক ট্রেনটি থামান।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, ভোর ৫টা ৫ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ছুটে দিয়ে ৫টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

রাকিবুল হাসান জানান, এ ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কে বা কারা ট্রেনটিতে আগুন দিয়েছে তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কেউ কিছু বলতে পারেনি।

এক সপ্তাহ আগে গত ১৩ ডিসেম্বর ভোরে গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহল্লাদপুর ইউনিয়নের বনখড়িয়ার চিলাই ব্রিজ সংলগ্ন এলাকায় দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। ওই দুর্ঘটনায় এক যাত্রী নিহত এবং ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারসহ বেশ কয়েকজন যাত্রী আহত হয়।

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর