মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ডিআরইউর সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩, ০৬:২৯ পিএম

শেয়ার করুন:

ডিআরইউ’র নতুন সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন

ঢাকায় কর্মরত রিপোর্টারদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নতুন সভাপতি হয়েছেন শুক্কুর আলী শুভ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন আহমেদ।

বুধবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়।


বিজ্ঞাপন


dru1

এবারের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী ছিলেন চারজন। আর সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী ছিলেন তিনজন। কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী হয়েছেন আটজন। 

ডিআরইউর নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।

সভাপতি পদের প্রতিদ্বন্দ্বিতা করেন কবির আহমেদ খান, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ এবং জহিরুল হক রানা।


বিজ্ঞাপন


 

>> আরও পড়ুন:
সম্মাননায় আপ্লুত ডিআরইউর প্রতিষ্ঠাকালীন সদস্যরা

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এক হাজার ৪০৪টি ভোট পড়ে নির্বাচনে।

নির্বাচনে সভাপতি নির্বাচিত সৈয়দ শুকুর আলী শুভ পেয়েছেন ৫৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ৪২৯ ভোট। আর কবির আহমেদ খান পেয়েছেন ৩৫৭ ভোট ও জহিরুল হক রানা পেয়েছেন ১২ ভোট।

সর্বোচ্চ ৬০৭টি ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন মহিউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৪৭১ ভোট। আর আব্দুল্লাহ আল কাফি পেয়েছেন ৩০৭ ভোট।

সহ-সভাপতির একটি পদে শফিকুল ইসলাম শামীম ৪৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদকের একটি পদে ৭৫৭টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (মিজান রহমান)। সাংগঠনিক সম্পাদক পদে ৩৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ।

দফতর সম্পাদক পদে রফিক রাফি, নারীবিষয়ক সম্পাদক পদে মাহমুদা ডলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুশান্ত কুমার সাহা, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে রাশিম (রাশিম মোল্লা), ক্রীড়া সম্পাদক পদে মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কল্যাণ সম্পাদক পদে তানভীর আহমেদ নির্বাচিত হয়েছেন।

তবে সাংস্কৃতিক সম্পাদক পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন। 

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদে নির্বাচিত হয়েছেন- হাবিবুর রহমান (৯০৯), ফারহানা ইয়াছমিন (৮৪৬), সাঈদ শিপন (৮৩৮), মুহিববুল্লাহ মুহিব (৬৭৭), রফিক মৃধা (৬১৪), দেলোয়ার হোসেন মহিন (৬১০), শরীফুল ইসলাম (৫৫৭)। এই সাতটি পদে আটজন প্রার্থী ছিলেন।

বিইউ/টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর