মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

বিদ্যুৎ পরিষেবা গ্রাহকদের কাছে আরও সহজলভ্য করা হচ্ছে: নসরুল হামিদ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩, ০৬:০৩ পিএম

শেয়ার করুন:

বিদ্যুৎ পরিষেবা গ্রাহকদের কাছে আরও সহজলভ্য করা হচ্ছে: নসরুল হামিদ
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (ফাইল ছবি)

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বিদ্যুৎ পরিষেবা গ্রাহকদের কাছে আরও সহজলভ্য করার উদ্যোগ নেওয়া হয়েছে। সাশ্রয়ী মূল্যে মানসম্পন্ন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা অন্যতম চ্যালেঞ্জ। প্রযুক্তির ব্যবহার যত বাড়বে সেবার মান ও সেবা প্রদান তত উন্নত হবে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) গ্রাহক সন্তুষ্টি সমীক্ষার চূড়ান্ত প্রতিবেদন নিয়ে মন্তব্যকালে এসব কথা বলেন।


বিজ্ঞাপন


নসরুল হামিদ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সুফল নিতে হলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ অপরিহার্য। বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়ী ব্যবহার করতে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

পাওয়ার সেলের ব্যবস্থাপনায় ‘Customer Satisfaction Survey with Recommendation of Quality Power Supply including SAIDI/SAIFI’ শীর্ষক সমীক্ষা কার্যক্রমের পরামর্শক প্রতিষ্ঠান Micro Industris Development Assistance and Services (MIdAS), Bangladesh. ১৫ হাজার ২৪৫ জন গ্রাহকের মধ্যে এই সমীক্ষা পরিচালনা করা হয়েছে। যার মধ্যে আবাসিক গ্রাহক ১৩৮৬২ (৯০.৯৩ %), শিল্প গ্রাহক ১৩৫ (০.৮৯ %), বাণিজ্যিক গ্রাহক ১২২০ (৮ %) এবং সেচ গ্রাহক ২৮ জন (০.১৮ %)। প্রাপ্ত বৈদ্যুতিক পরিষেবার ৯৩.৮১% গ্রাহক সন্তোষ প্রকাশ করেছে।

প্রাপ্ত পরিষেবার মান সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেছেন ৮৭.১৩ % এবং কাঙ্খিত সময়ের মধ্যে পরিষেবা প্রাপ্তি নিয়ে ৯২.৯৭ % সন্তোষ প্রকাশ করেছেন। কল সেন্টারের মাধ্যমে অভিযোগের সাড়া প্রদান সম্পর্কে ৮৯.০১ % গ্রাহক ইতিবাচক মতামত দিয়েছেন।

সমীক্ষায় গ্রাহক সেবা কেন্দ্রে আধুনিক ও ওয়ান স্টপ ডিজিটাল সার্ভিস সেন্টার করা, লজিস্টিক সাপোর্ট বৃদ্ধি, অনলাইন বিলিং সিস্টেম, প্রিপেইড মিটারের সংখ্যা বাড়ানো, দক্ষ ও কারিগরি জ্ঞান সম্পন্ন লোকবল বাড়ানো, তদারকি সভা নিয়মিত করা, মেরামত কার্যক্রম সম্পর্কে গ্রাহকদের পূর্বেই অবহিত করা ইত্যাদি বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে।

বিদ্যুৎ ভবনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ দফতর প্রধানগণ উপস্থিত ছিলেন।  

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর