মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২৩, ১০:১৬ এএম

শেয়ার করুন:

সন্ধ্যায় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) মুখপাত্র ও সচিব জাহাংগীর আলম।

বুধবার (১৫ নভেম্বর) সকাল ১০টার দিকে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।


বিজ্ঞাপন


মো. জাহাংগীর আলম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের জন্য বুধবার বিকেলে ২৬তম কমিশন সভা অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৭টায় সব গণমাধ্যমে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।

ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, অতীতে রেকর্ড করা ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনাররা জাতীয় নির্বাচনের তফসিল দিলেও এবার সিইসির সেই ভাষণ বিটিভি ও বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।

তফসিল ঘোষণার পরিবেশ আছে কি না জানতে চাইলে ইসি সচিব বলেন, রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে আমরা বিব্রত হই। বিষয়টা রাজনৈতিক ইস্যু। আমরা বারবার বলছি, নির্বাচন কমিশন মনে করে তফসিল ঘোষণার পরিবেশ আছে, ভোটের নিরাপত্তা নিয়ে কোনো সংশয় নেই।

Election


বিজ্ঞাপন


জাহাংগীর আলম বলেন, বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন অংশীজনের সঙ্গে সভা করে তারা একটি রোডম্যাপ ঘোষণা করেছে। ঘোষিত রোডম্যাপের ধারাবাহিকতা অনুযায়ী, আজ বিকেল ৫টায় নির্বাচন কমিশনের ২৬তম সভা অনুষ্ঠিত হবে। এ সভায় মনোনয়নপত্র জমার শেষ সময়, বাছাই, প্রত্যাহারের শেষ দিন ও ভোটের দিণক্ষণ চূড়ান্ত হবে।

তফসিল ঘোষণা কেন্দ্র করে কমিশনের চারপাশে নিরাপত্তা প্রসঙ্গে জানতে চাইলে ইসি সচিব বলেন, এ বিষয়টি দেখবে আইন-শৃঙখলা রক্ষাকারী বাহিনী। আমরা তাদের অনুরোধ রেখেছি, তারা কী পরিকল্পনা নিয়েছে, তারা বলতে পারবে।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর