মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

তফসিল ঘিরে নিরাপত্তা জোরদার, ইসিতে প্রবেশে কড়াকড়ি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩, ০৭:৩৩ পিএম

শেয়ার করুন:

তফসিল ঘিরে নিরাপত্তা জোরদার, ইসিতে প্রবেশে কড়াকড়ি
ফাইল ছবি

এক-দুই দিনের মধ্যেই আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। অন্যান্যবারের মতো এবারও এ উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয় এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইসিতে প্রবেশেও দেওয়া হয়েছে নতুন নির্দেশনা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) ইসির নিরাপত্তা কর্মকর্তা জহুরা আক্তার বেগমের স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, নির্বাচন কমিশন (ইসি) ভবনে প্রবেশের সময় অফিসিয়াল পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখতে হবে।


বিজ্ঞাপন


একইসঙ্গে অফিসিয়াল আইডি ছাড়া ইসি ভবনে প্রবেশ করা যাবে না বলে সাফ জানিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

চিঠিতে জানানো হয়, নির্বাচন কমিশন সচিবালয়, সব প্রকল্প, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, মিডিয়া কর্মীদের সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল নির্দেশনা থাকা সত্ত্বেও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসের ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখছেন না। ফলে নিরাপত্তাকর্মীদের বিড়ম্বনার সম্মুখীন হতে হচ্ছে।

এমন অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে আগামী ১৫ নভেম্বর (বুধবার) থেকে অফিসিয়াল আইডি ছাড়া নির্বাচন ভবনে প্রবেশ না করার জন্য এবং নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় অবশ্যই ঝুলিয়ে রাখার জন্য অনুরোধ করা হলো। যাদের অফিসিয়াল আইডি নেই তাদের সংশ্লিষ্ট অধিশাখা থেকে নির্বাচন ভবনে প্রবেশের সাময়িক অনুমতিপত্র নিয়ে তা সঙ্গে রাখতে হবে।

এছাড়া যাদের অফিসিয়াল আইডি নেই তাদের তালিকা মঙ্গলবার সন্ধ্যা ৬টার মধ্যে অভ্যর্থনা কেন্দ্রে প্রেরণের জন্য সব অধিশাখার প্রধানকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


বিজ্ঞাপন


নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলমের বক্তব্য অনুসারে বুধবার অথবা বৃহস্পতিবার তফসিল ঘোষণার জোরালো সম্ভাবনা আছে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে ইসির নিরাপত্তা আরও বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

নির্বাচন কমিশন সচিবকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়িসহ নিরাপত্তা জোরদারের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জবাবে বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের বৈঠক হয়েছে। সেখানে তাদের বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। সেই আলোকে তারা ব্যবস্থা নেবেন।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর