মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘দেইখ্যা লন, বাইচ্ছা লন’ সুরে মুখরিত গুলিস্তানের ফুটপাত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ০৯:০৩ পিএম

শেয়ার করুন:

‘দেইখ্যা লন, বাইচ্ছা লন’ সুরে মুখরিত গুলিস্তানের ফুটপাত
ঈদকে ঘিরে জমে উঠেছে গুলিস্তানের ফুটপাতের বেচাকেনা | ছবি: ঢাকা মেইল

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে জমে উঠেছে রাজধানীর গুলিস্তানের ফুটপাতের বেচকেনা। ঈদের দিন যত ঘনিয়ে আসছে ততো বাড়ছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। উচ্চবিত্তরা বড় বড় শপিংমলগুলোতে ছুটলেও এ ধরনের ফুটপাতের দোকানগুলোয় ভিড় করছেন সাধারণ ও নিম্নমধ্যবিত্তরা।

তবে পোশাকের দাম তুলনামূলক কম হলেও, মান কিন্তু খারাপ নয়। ফুটপাতে দোকান ভাড়া লাগে না বা কম লাগে বলেই বিক্রেতারা একই পণ্য কম মূল্যে দিতে পারছেন বলে জানিয়েছেন ফুটপাতের ব্যবসায়ীরা।


বিজ্ঞাপন


Gulistan Market

শুক্রবার (২২ এপ্রিল) রাজধানীর গুলিস্তানের বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে শুরু করে শাহ আলি মাজার পর্যন্ত ফুটপাতগুলোতে চলছে তুমুল বেচাকেনা। ক্রেতাদের ভিড়ে যেন তিল ঠাঁই নেই।

ফুটপাতে পসরা সাজানো দোকানে দোকানে ক্রেতারা তাদের মনের মতো জিনিস খুঁজছেন। বিক্রেতারাও ব্যস্ত তাদের আকৃষ্ট করতে। ‘দেইখ্যা লন, বাইচ্ছা লন’ সুরে মুখরিত পুরো গুলিস্তান এলাকা।

এখানে বেশিরভাগ পণ্য এক দামেই বিক্রি হতে দেখা যায়। তবে শুক্রবার বাচ্চাদের কাপড়ের দোকানগুলোতে একটু বেশিই ভিড় লক্ষ্য করা গেছে। কাপড় কিনতে আসা একজন ক্রেতা বলেন, এখানে একটু কম দামে কাপড় কেনা যায়, তাই এখানে এসেছি। আরেকজন বলেন, দেশের বাড়িতে ঈদ করতে যেতে হবে। তাই সবার জন্য এক-আধটু কেনাকাটা করছি।


বিজ্ঞাপন


Gulistan Market

এদিকে, বিকেলবেলার হঠাৎ বৃষ্টিতে কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে ক্রেতা-বিক্রেতাদের। বৃষ্টি শুরু হলে দোকানিরা তাড়াহুড়া করে মাল-সামানা গোছানো শুরু করেন। সেই সঙ্গে ক্রেতারাও এদিক-সেদিক ছুটতে থাকেন। তবে বৃষ্টি থেমে গেলে সন্ধ্যার দিকে আবারও জমে উঠে ফুটপাতের বেচাকেনা।

করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর ঈদে ঠিকমতো বেচাকেনা না করতে পারায় এবার সেটাও পুষিয়ে ওঠার আশা করছেন বিক্রেতারা। তবে রোজার শেষ দিনগুলোতে সবথেকে বেশি বেচাকেনা হবে বলে দাবি তাদের।

এ ব্যাপারে এক বিক্রেতা ঢাকা মেইলকে বলেন, এবার প্রচুর কাস্টমার আসছে। করোনার পরিস্থিতির কারণে গেল দুই বছর বেচাকেনা করতে পারিনি। এবার আশা করছি ভালো বেচাকেনা হবে।

আরেকজন বলেন, বেচাকেনা কেবল জমে উঠেছে। তবে আমাদের আসল বেচাকেনা হবে রমজানের শেষের দিনগুলোতে

Gulistan Market

রাজধানীর অন্যান্য ফুটপাতের মার্কেটগুলোতেও ঈদের বেচাকেনা জমে উঠতে শুরু করেছে। বিশেষ করে রাজধানীর গুলিস্তান, নিউমার্কেট, ফার্মগেট এলাকায় বিকেল বেলা ক্রেতাদের থাকে উপচে পড়া ভিড়। সেই সঙ্গে কেনাকাটা চলে অনেক রাত পর্যন্ত। করোনার বিধিনিষেধ না থাকায় ঈদের আগের দিন পর্যন্ত মার্কেটগুলোতে ক্রেতাদের এমন ভিড় থাকবে এমনটাই আশা করছেন মার্কেট সংশ্লিষ্টরা।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর