শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভোটের প্রত্যাশিত পরিবেশ এখনো তৈরি হয়নি: সিইসি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩, ১১:১৪ এএম

শেয়ার করুন:

ভোটের প্রত্যাশিত পরিবেশ এখনো তৈরি হয়নি: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য এখনো কাঙিক্ষত পরিবেশ তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, ‘আয়োজক হিসেবে নির্বাচন আয়োজন করতে চাই। প্রত্যাশা প্রথম থেকেই ছিল, কিন্তু এখনও নির্বাচনের অনুকূল পরিবেশটুকু হয়ে ওঠেনি।’

নির্বাচনকে সামনে রেখে দেশের জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বৈঠকটি শুরু হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও অন্য কমিশনাররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

শঙ্কা নেই, নির্বাচনের প্রস্তুতি প্রায় সম্পন্ন: ইসি আনিছুর

হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশন চায় রাজনৈতিক পরিবেশ অনুকূল হয়ে উঠুক। কোনো সংকট সৃষ্টি হলে তা নিরসনে ইসি আন্তরিক।

সমস্যা সমাধানে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে হাবিবুল আউয়াল বলেন, রাজনৈতিক দলগুলোর নিজস্ব কৌশল থাকতে পারে। আমরা তার মধ্যে অনধিকার চর্চা করব না।


বিজ্ঞাপন


সিইসি বলেন, নির্বাচনী পরিবেশ অনুকূল করতে নিরন্তর আহ্বান করে যাচ্ছি। এজন্য সংলাপ করেছি। যারা আসতে চান না তাদের আমার পক্ষ থেকে আধা সরকারিপত্র দিয়েছি। কিন্তু সাড়া পাইনি। ইসি চায় রাজনৈতিক দলগুলো নির্বাচনে তাদের মতামত উপস্থাপন করুক।

'দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা' শীর্ষক কর্মশালায় ৩৮ জ্যেষ্ঠ সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়।

আরও পড়ুন

নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল

নির্বাচন কমিশন আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করতে চায়। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণার কথাও জানানো হয়েছে ইসির পক্ষ থেকে। যদিও নির্বাচনকালীন সরকার নিয়ে এখনো বড় দুই দল মতৈক্যে পৌঁছাতে পারেনি। তবে সময়মতো নির্বাচন করার ব্যাপারে নিজেদের অনড় অবস্থানের কথা জানিয়েছে ইসি।

নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনের জন্য নানাজনের সঙ্গে বসে তাদের মত নেয় নির্বাচন কমিশন। এরই অংশ হিসেবে আজ জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে বসে নির্বাচন পরিচালনাকারী সংস্থাটি।

কর্মশালায় অংশ নেওয়া গণমাধ্যম প্রতিনিধিরা এ সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানায় কমিশনকে।

কর্মশালায় দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম প্রমুখ অংশ নেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর