বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

সিরাতুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪৪ পিএম

শেয়ার করুন:

সিরাতুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

পবিত্র সিরাতুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে যুব উন্নয়ন সংসদ। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করো পুরানা পল্টনের বিজয়নগরে শেষ হয়।

শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটির (বিআইইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম কোরবান আলী।


বিজ্ঞাপন


নর্দান মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক অধ্যাপক বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে এবং যুব উন্নয়ন সংসদ ঢাকার চিফ কো-অর্ডিনেটর কামাল হোসাইনের সঞ্চালনায় শোভাযাত্রায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, অধ্যক্ষ মুহাম্মদ ইউসুফ আলী, অধ্যাপক ড. আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. আতিয়ার রহমান, শ্রমিক নেতা আব্দুস সালাম, যুবনেতা আব্দুস সাত্তার সুমন, রেজাউল করিম, সোহেল রানা মিঠু প্রমুখ।

শোভাযাত্রা পূর্ব সমাবেশে ড. কোরবান আলী বলেন, রাসুলের (সা.) সিরাত উদযাপন তখনই স্বার্থক হবে যখন একজন মুসলমান হিসেবে আমরা রাসুলের (সা.) দিকনির্দেশনাগুলো আমাদের জীবনে বাস্তবায়ন করতে পারব।

তিনি বলেন, বাংলাদেশ নানা সংকট অতিক্রম করছে। বিভিন্ন অনিয়মের ফলে দেশের ব্যাংক, বীমা, ব্যবসা-বাণিজ্য সব শূন্য হয়ে পড়েছে। সিন্ডিকেটের ফলে দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতিতে দেশের মানুষ আজ বিপর্যস্ত। এ অবস্থা থেকে বাঁচতে আমাদের ফিরে যেতে হবে রাসুল (সা) এর দেখানো আদর্শের দিকে।

রুহুল আমিন গাজী বলেন, মক্কা-মদিনায় যে আদর্শ প্রিয় রাসূল (সা.) প্রতিষ্ঠা করেছিলেন তার ফল পুরো পৃথিবীবাসী পেয়েছে। আমাদের এই প্রিয় বাংলাদেশকে মাদক মুক্ত দেশ চান? সন্ত্রাস মুক্ত দেশ চান? জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চান? তাহলে অবশ্যই আমাদের ফিরে যেতে হবে আল্লাহর রাসূল (সা) আদর্শের কাছে। সমাজ ও রাষ্ট্রে মুহাম্মদ (সা.) এর আদর্শকে প্রতিষ্ঠা করতে পারলেই এক নিমিষেই সকল সমস্যার সমাধান সম্ভব হবে ইনশাআল্লাহ।


বিজ্ঞাপন


টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর