বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিয়ের জন্য লেহেঙ্গা কিনতে মাথায় রাখুন এই টিপসগুলো 

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০৩:২৯ পিএম

শেয়ার করুন:

বিয়ের জন্য লেহেঙ্গা কিনতে মাথায় রাখুন এই টিপসগুলো 

বাঙালি নারীর বিয়ের কথা উঠলে লাল রঙা বেনারসির কথা হয় সবার আগে। এখন অবশ্য অনেকেই ভিন্ন রঙের শাড়ি পরেন। কেউবা বেনারসির বদলে বেছে নেন কাতান, মসলিন, জামদানী বা অন্য কোনো শাড়ি। তবে বৌভাতের ক্ষেত্রে বেশিরভাগ নারীই সাজতে চান লেহেঙ্গায়। বর্তমানে এমনটাই ট্রেন্ড চলছে। 

বিয়ের সাজ মানেই বিশেষ কিছু। তাই পোশাক হতে হবে নজরকাড়া। বিশেষ দিনটির সাজ মনমতো না হলে আক্ষেপ থেকে যাবে সারাবছর। আপনি যদি বিয়ে বা বৌভাতে লেহেঙ্গা পরার প্ল্যান করে থাকেন তবে অবশ্যই কিছু বিষয় খেয়াল রাখুন- 


বিজ্ঞাপন


lehenga

ট্রায়াল দিয়ে নিন 

দোকানে গিয়ে দেখলেন লেহেঙ্গা টাঙানো। তা দেখেই পছন্দ হয়ে গেল আপনার। ভাবলেন, হাতে যখন সময় কম তখন ওটাই কিনে নিই। এমন চিন্তাভাবনা থাকলে বাদ দিন। ট্রায়াল না দিয়ে কখনই বিয়ের লেহেঙ্গা কিনবেন না। পোশাক দেখতে সুন্দর লাগার মানে এই নয় যে, এতেই আপনি মোহনীয় হয়ে উঠবেন। এরচেয়ে ট্রায়াল দিয়ে নিন। এতে বুঝতে পারবেন পোশাকটি আপনার গায়ের রং, উচ্চতা, চেহারার সঙ্গে যাচ্ছে কি না। 

অনেক আগেই কিনবেন না 


বিজ্ঞাপন


ধরুন ৮-১০ মাস আগেই আপনার বিয়ে ঠিক হয়ে গেল। সঙ্গে সঙ্গেই ছুটলেন লেহেঙ্গা কিনতে। ভাবলেন সময় থাকতে কিনে রাখি। এমনটা করলে কিন্তু ট্রেন্ড বা হাল ফ্যাশন থেকে দূরে পড়ে থাকবেন। ফ্যাশন প্রতিনিয়ত পরিবর্তন হয়। তাই খুব বেশি হলে বিয়ের ২ মাস আগে লেহেঙ্গা কিনতে পারেন। এর আগে নয়। 

lehenga

নজর দিন ওড়না ও জুতায় 

লেহেঙ্গা পরার পরিকল্পনা থাকলে তার সঙ্গে মানানসই অন্তর্বাস কিনুন। ওড়না ও জুতার দিকেও বিশেষ নজর দেওয়া প্রয়োজন। নাহয় শেষ পর্যন্ত বিশেষ দিনে সমালোচনার শিকার হতে পারেন। 

মা-বাবার যদি ভিন্ন শখ থাকে 

অনেক মা-বাবার শখ থাকে লাল বেনারসি, মাথায় লাল ওড়নায় মেয়েকে বউয়ের সাজে দেখার। এদিকে আপনার মাথায় লেহেঙ্গা ছাড়া কিছুই ঘুরছে না। এমন পরিস্থিতিতে কী করবেন? বর্তমানে বেনারসি সিল্ক ও ডিজাইনে লেহেঙ্গা পাওয়া যায়। সেগুলো কিনতে পারেন। কিংবা বেনারসি শাড়িই পরতে পারেন লেহেঙ্গার মতো করে। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর