শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বস হিসেবে খারাপ যে ৫ রাশির জাতক

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০৯:৪১ এএম

শেয়ার করুন:

বস হিসেবে খারাপ যে ৫ রাশির জাতক

রাশিফল বিচার করে অনুমান করা সম্ভব কোন রাশির মানুষ কর্মী হিসেবে কেমন। একই সঙ্গে এও বলে দেওয়া সম্ভব কোন রাশির জাতকরা বস হিসেবে কেমন হবে?। জানুন বস হিসেবে কোন ৫ রাশির জাতকরা জনপ্রিয় নয়। এমনকি তারা কর্মীদের কাছে খারাপ বস হিসেবেও স্বীকৃত।

কুম্ভ রাশি


বিজ্ঞাপন


রাশিচক্রের ১২টি রাশির মধ্যে বস হিসেবে সবচেয়ে খারাপ কুম্ভ রাশির জাতকেরা। এদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা একেবারেই থাকে না। যদিও কুম্ভ রাশির জাতকদের মধ্যে নতুন নতুন ক্রিয়েটিভ আইডিয়া অনেক থাকে। কিন্তু কর্মীদের সঙ্গে এদের ব্যবহার মোটেও ভালো না। কীভাবে সেই সব কনসেপ্ট কাজে পরিণত করাতে হয়, তা ঠিকমতো জানা নেই কুম্ভ রাশির জাতকদের।

boss

বৃশ্চিক রাশি

একা কাজ করলে অত্যন্ত ভালো বৃশ্চিক রাশির জাতকরা। কিন্তু অনেককে নিয়ে একসঙ্গে কাজ করানোর ক্ষমতা এদের থাকে না। নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা নেই বৃশ্চিক রাশির জাতকদের মধ্যে। অধঃস্তন কর্মীদের কথা শোনার বদলে এরা নিজেরা কোনও কাজে কত ব্যস্ত, তা জাহির করতেই বেশি সময় অপচয় করেন। নিজেদের কাজে স্বচ্ছতার অভাব রয়েছে বৃশ্চিক রাশির জাতকদের।


বিজ্ঞাপন


​সিংহ রাশি

অবশ্যই নেতৃত্ব দেওয়ার দুর্দান্ত ক্ষমতা রয়েছে সিংহ রাশির জাতকদের মধ্যে। কিন্তু এরা অত্যন্ত ডমিন্যান্ট প্রকৃতির হন। অর্থাত্‍ অন্যকে দমিয়ে রাখার একটা প্রবণতা কাজ করে এদের মধ্যে। এদের আত্মবিশ্বাস প্রবল। সেই কারণে সবকিছুতে নিজেদের সেরা মনে করেন সিংহ রাশির জাতকেরা। কোনও কর্মী তাঁর থেকে ভালো কাজ করছেন, এটা মেনে নিতে পারেন না সিংহ রাশির জাতক বসেরা।

boss

​​মীন রাশি

ম্যানেজ করার ক্ষমতা রয়েছে মীন রাশির জাতকদের মধ্যে। কিন্তু নেতৃত্ব দেওয়ার ক্ষমতা এদের থাকে না। কোনও প্রজেক্ট নিয়ে এরা কাজ করলে সেই বিষয়ে মীন রাশির জাতকেরা অত্যন্ত আবেদপ্রবণ হয়ে পড়েন। কিন্তু কোনও কারণে সেই প্রজেক্ট কোনও গোলমাল হলে মীন রাশির জাতক বসেরা সব গোলমাল করে দিতে পারেন। ওই প্রজেক্টে তাঁর অধীনে যাঁরা কাজ করছেন, তাঁদের সমস্যার মধ্যে ফেলতে পারেন এরা।

​​মকর রাশি

যেকোনো কাজ করতে হলে তার পুরনো পদ্ধতিই পছন্দ হয় মকর রাশির জাতকদের। নতুন কিছু এরা চট করে মেনে নিতে পারেন না। সেই কারণে অধঃস্তন কর্মীদের কাছ থেকে নতুন কোনও আইডিয়া, অন্য কোনও ভাবে প্রজেক্ট সম্পূর্ণ করা বা নতুন কনসেপ্ট ঊর্ধতন কর্তৃপক্ষের কাছে পেশ করা এদের পছন্দ নয়। নতুন কিছু করতে এরা নিজেরা যেমন পছন্দ করেন না, তেমন নতুন কিছু করতে কাউকে উত্‍সাহও দেন না মকর রাশির জাতকেরা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর