বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কোকাকোলায় বুঁদ বানর! 

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ০৮:৪২ এএম

শেয়ার করুন:

কোকাকোলায় বুঁদ বানর! 

প্রকৃতিতে বাস করা প্রাণীদের নানা আচরণ মাঝেমধ্যেই মুগ্ধ করে আমাদের। ময়না পাখির মুখে মানুষের মতো কথা বলা কিংবা বেবুনের হাঁটাচলা দেখে আনন্দই হয় বটে। এমনই একটি প্রাণী বানর। ছোট্ট এই প্রাণীটির নানা কর্মকাণ্ড, দুষ্টুমি প্রায়ই মানুষ দেখতে পান। সম্প্রতি এমনই এক মজার ঘটনা ঘটেছে সুন্দরবনে। 

monkey
বোতল তো পাওয়া গেল, কিন্তু পান করবে কীভাবে তা ভাবছে বানর 

জানা যায়, সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার এ.কে.এম. আতিকুল ইসলাম কিছুদিন আগে সুন্দরবন ভ্রমণে গিয়েছিলেন। তার সামনে থাকা এক শিশুর হাতে তৃষ্ণা মেটাতে ছিল কোকাকোলার বোতল। বন ঘুরে দেখার এই পর্যায়ে তার ওপর হামলে পড়ে একদল বানর। কোনো কিছু বোঝার আগেই ছোঁ মেরে হাতে থাকা কোকের বোতলটি ছিনিয়ে নেয় তারা। 

monkey

বোতল নিয়ে গেছে তাতে সমস্যা নেই, কিন্তু মুখ তো লাগানো। এই বোতল দিয়ে কী করবে ওরা? বানর কি বোতলের মুখ খুলতে জানে? তারা কি কোকাকোলা খায়? প্রশ্নগুলোর উত্তর জানতে উৎসুক আতিকুল ইসলাম বানর দলকে অনুসরণ করতে লাগলেন। 

monkey
আহ, চুমুকেই তৃপ্তি! 

দেখা গেল বানরগুলো কোকের বোতলটি নিয়ে গাছের ডালে উঠে বসেছে। মুখ খোলার বিদ্যা তাদের জানা নেই। একটি বানর বোতলের নিচের অংশে নখ দিয়ে ফুটো করেছে। এরপর পান করতে শুরু করে কোকাকোলা। সেই দৃশ্য নিজের মোবাইল ফোনে ধারণ করেন আতিকুল। 

সুন্দরবন ভ্রমণে গিয়ে বানরের এমন কীর্তি আনন্দই দিয়েছে বলা চলে। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর