শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডালের ফাঁকে লুকিয়ে শেয়াল, খুঁজুন ৩০ সেকেন্ডে

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২২, ০৫:১২ পিএম

শেয়ার করুন:

ডালের ফাঁকে লুকিয়ে শেয়াল, খুঁজুন ৩০ সেকেন্ডে

প্রায়ই সোশ্যাল মিডিয়ায় এমন কিছু ছবি ভাইরাল হয় যেগুলো সাধারণ চোখে খুঁজে পাওয়া যায় না। এসব ছবিতে এমন কিছু লুকিয়ে থাকে যা খুব ভেবে-চিনতে খুঁজে বের করতে হয়। যার জন্য মস্তিষ্ক খাটাতে হয়। 

এমন ছবিগুলিকে অপটিক্যাল ইলিউশন বলা হয়। এই ছবিগুলি চোখকে বিভ্রান্ত করে। যারা তীক্ষ্ণ মন ও তীক্ষ্ণ দৃষ্টি ছবিতে লুকিয়ে থাকা রহস্য খুঁজে পায়, তাদের বলা হয় জিনিয়াস।


বিজ্ঞাপন


pic

অপটিক্যাল ইলিউশন চ্যালেঞ্জে এমন একটি ঘন বনের ছবি তুলে ধরা হয়েছে। যেখানে হালকা আলোর মাঝে বেশ কয়েকটি গাছ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এর মধ্যেই কোথাও লুকিয়ে আছে একটি শেয়ালের মুখ। চ্যালেঞ্জ হলো, ঘন জঙ্গল থেকে সেই শেয়াল খুঁজে বের করা। 

ছবিটি ভালোভাবে লক্ষ্য করলে গাছের চারপাশে ডালপালা ও ছায়া দেখতে পাবেন। একই সময়ে, মাটিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা শুকনো পাতা এবং ছোট ঝোপ দেখা যাবে। এই ছবিতেই একটি শেয়ালের মুখ লুকিয়ে আছে যা সহজে খুঁজে পাওয়া যায় না। আপনি যদি ৩০ সেকেন্ডের মধ্যে এটি বের করতে পারেন। তবে জিনিয়াস খেতাব পাবেন। 

pic


বিজ্ঞাপন


অনেক চেষ্টা করার পরও শেয়াল খুঁজে পাচ্ছেন না? ছবির ডান দিকে তাকান। দেখুন বৃত্তাকার অংশে ডাল থেকে তৈরি আকৃতি দেখতে অনেকটা শেয়ালের মুখের মতো।

আপনি যদি ৩০ সেকেন্ডের মধ্যে নিজের শেয়ালের মুখ খুঁজে পান তবে আপনি তীক্ষ্ণ মস্তিষ্কের অধিকারী। আর যদি ব্যর্থ হন তবে আপনার মস্তিষ্ক সাধারণ। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর