রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

দেশজুড়ে ‘অনন্যা’ খুঁজছে পপ অফ কালার, আবেদন করতে পারেন আপনিও

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২২, ০৩:৩৪ পিএম

শেয়ার করুন:

দেশজুড়ে ‘অনন্যা’ খুঁজছে পপ অফ কালার, আবেদন করতে পারেন আপনিও

নিজ নিজ অবস্থানে সেরা নারী খুঁজছে ‘পপ অফ কালার’। সামাজিক গণমাধ্যমের এই প্ল্যাটফর্মটি সেরা নারীদের সম্মাননা দেবে। সমাজের বিভিন্ন পেশার, বিভিন্ন ক্ষেত্রের সফল নারীরা এই সম্মাননার জন্য আবেদন করতে পারবেন। 

এ বিষয়ে পপ অফ কালারের কর্ণধার টিংকার জান্নাত মিম বলেন, ‘পপ অফ কালার অনন্যা সম্মাননা মূলত সেইসব নারীদের জন্য যারা সমাজের বিভিন্ন বাঁধা, বঞ্চনা উপেক্ষা করে নিজের লক্ষ্যে অটুট থেকে সফলতার শিখরে আরোহণ করার চেষ্টা করে চলেছেন। পপ অফ কালার অনন্যা সম্মাননা- ২০২২ উদ্যোগের উদ্দেশ্য  বৃহৎ এবং সুদূরপ্রসারী। যেসব নারীরা সংগ্রাম করে বর্তমানে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন তাদেরকে সম্মান প্রদর্শন করে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেওয়ার এবং করোনার কারণে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত ও ভেঙে পড়া সংগ্রামী নারীদের পথ চলতে সাহস ও উৎসাহ প্রদানের লক্ষ্যে দশটি ক্যাটাগরিতে নারীকে সম্মাননা প্রদান করার নিমিত্তে পপ অফ কালার অনন্যা সম্মাননা -২০২২ আয়োজিত হতে যাচ্ছে। যাতে করে অনন্যারা তাদের সফলতার পথে আরও এক ধাপ এগিয়ে যেতে পারেন। আমরা চাই সারা বাংলাদেশ থেকে উঠে আসুক আমাদের অনন্যারা। নিজ যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবেন। একজন একটির বেশি ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন না।’


বিজ্ঞাপন


পপ অফ কালার অনন্যা সম্মাননার ১০টি ক্যাটাগরি 

১) ইন্দ্রজালের আলো: যেসব অনন্যারা তাদের মেধা ও কঠোর পরিশ্রম দিয়ে  সামাজিক যোগাযোগ  মাধ্যমে নিজ পরিচয়ে অনন্য। অর্থাৎ যাদের অনলাইনে পেইজ আছে বা অনলাইনে কিছু করেন তারা এই ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন। 

২) অন্বেষা: যেসব অনন্যাদের যাত্রার শুরুটা ভার্চুয়াল জগতের মাধ্যমে হলেও বর্তমানে অনলাইন ও অফলাইনে দুই জগতেই নিজ মেধা ও পরিশ্রমের গুণে  সমান তালে আলো ছড়াচ্ছেন। অর্থাৎ যাদের অনলাইনে পেইজ আছে, সেইসঙ্গে অফলাইনে নিজের ব্যবসা আছে তারা আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে।

৩)উজ্জ্বলা: যেসব অনন্যাদের প্রতিভা তাদের কলমের মাধ্যমে  বিকশিত হয়। অর্থাৎ মহিলা সাংবাদিক, প্রকাশক, লেখিকাগণ আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে।


বিজ্ঞাপন


৪)  স্বাতী: যেসব অনন্যারা  অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান পরিচালনা করছেন এবং সেই সঙ্গে সামলাচ্ছেন গৃহস্থালির কর্মযজ্ঞ। অর্থাৎ যারা বড় বড় প্রতিষ্ঠানে অনেক উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে নিয়োজিত তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে।

৫) পূর্ণাভা: ব্যবসা, চাকরি ও সংসার তিনটি ক্ষেত্রই সুনিপুণভাবে দক্ষতার পরিচয় দিচ্ছেন যেসব অনন্যরা। অর্থাৎ যারা চাকরি করেন সেই সঙ্গে ছোট একটা ব্যবসা প্রতিষ্ঠান আছে হোক তা অনলাইন পেইজ অথবা অফলাইন এবং পাশাপাশি সংসার সামলাচ্ছেন তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে।

৬)  সুকৃতি: শিল্প ও সংস্কৃতির মাধ্যমে সফলভাবে নিজ পরিচয় গড়ে তুলেছেন যেসব অনন্যরা। অর্থাৎ যারা নাচ, গান, ছবি আঁকা কবিতা আবৃত্তি, ক্যালিগ্রাফি ইত্যাদি শৈল্পিক কাজের সাথে যুক্ত তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে। 

pop of color

৭) অংকিতা: খুব সাধারণ থেকে অসাধারণ কিংবা সেরা মানুষ তৈরি করাই যেসব অনন্যার কাজ। অর্থাৎ যারা শিক্ষক এবং প্রশিক্ষক হিসেবে কর্মরত আছেন তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে। 

৮) ত্রিনেত্রা: যেসব  অনন্যারা মানসিক স্বাস্থ্য বিশেষ চাহিদা সম্পন্ন শিশু নিয়ে সচেতনতা তৈরিতে অসাধারণ প্রভাব রাখছেন। অর্থাৎ যারা মেন্টাল হেলথ ডক্টর আছেন এবং স্পেশাল চাইল্ড নিয়ে কাজ করেন তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে। 

৯) অপর্ণা: নির্যাতন ও বঞ্চনা উপেক্ষা করে যেসব অনন্যারা  পরিস্থিতি সামলে অনেক নারীদেরকে সঙ্গে নিয়ে  সংগ্রামের মাধ্যম সফলতার দৃষ্টান্ত রেখে যাচ্ছেন এবং  অন্য নারীদের এগিয়ে চলার পথে অনুপ্রেরণার কারণ হয়েছেন। অর্থাৎ যাদের নির্যাতনের ইতিহাস আছে, কিন্তু এখন নিজেও কাজ করছেন এবং অন্যান্য নারীদের নিয়ে সফলতার দিকে এগিয়ে যাচ্ছেন তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে।

১০)  বহ্নিশিখা: যেসব অনন্যারা বিজ্ঞান ও প্রযুক্তির আলোয় নিজ এবং সমাজকে আলোকিত করছেন। অর্থাৎ যারা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মানে আইটি বিভাগ নিয়ে কাজ করছে অথবা রিসার্চ করছেন তারাই আবেদন করতে পারবেন এই ক্যাটাগরিতে।

রেজিস্ট্রেশন যেভাবে: আগ্রহী নারীরা আবেদন করতে এই লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করুন 

আবেদন প্রক্রিয়া: রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে অনন্যারা তাদের সফলতার পেছনের গল্প, বাঁধা, সংগ্রাম সবকিছু লিখে পাঠাতে হবে [email protected] ই-মেইল ঠিকানায়। এই গল্পগুলোর  মধ্য থেকে জুরি বোর্ড যাদের গল্পগুলো নির্বাচিত করবেন এবং তারাই  মনোনয়ন পাবেন। 

মনোনয়ন প্রাপ্তদের নিয়ে একটি পোল তৈরি করা হবে পাবলিক ভোটের জন্য। পাবলিক ভোটের  মাধ্যমে মনোনীত প্রার্থীদের মধ্য থেকে এবং গ্র্যান্ড জুরিদের বিচারে নির্বাচিত হবে পপ অফ কালার অনন্যা- ২০২২। চুলচেরা বিশ্লেষণে বাছাই করা হবে  অনন্যাদের। 
 
কোথায় আয়োজন হবে?

২০২৩ সালে ২৪ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  ‘পপ অফ কালার অনন্যা সম্মাননা’ আয়োজিত হবে। বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। এতে সমাজের বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর