শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রোদে প্লাস্টিকের মতো পুড়ে গেল তরুণীর মুখ!

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:১২ পিএম

শেয়ার করুন:

রোদে প্লাস্টিকের মতো পুড়ে গেল তরুণীর মুখ!

অতিরিক্ত রোদে ত্বকে কালচে ভাব দেখা দেয়। এই বিষয়টিকে রোদে ত্বক পুড়ে যাওয়া বলে। কিন্তু বিউটিশিয়ান সিরিন মুরাদের সঙ্গে যা ঘটেছে তা দেখে চমকে গেছেন সবাই। ছোট থেকে বড় প্ল্যাটফর্ম, সব জায়গাতেই আলোচনা চলেছে তাকে নিয়ে। 

এ যেন এক বিস্ময়কর ঘটনা। কারো ত্বক কি আসলেই এভাবে পুড়ে যেতে পারে? এমন প্রশ্নের জবাব খুঁজছে সবাই। কারণ সিরিনের ত্বকের প্লাস্টিকের মতো পুড়ে গেছে। 


বিজ্ঞাপন


sunburn

কী ঘটেছিল সিরিনের সঙ্গে?

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া তথ্য অনুযায়ী, ২৫ বছর বয়সী সিরিন বুলগেরিয়া গিয়েছিলেন। সেখানে সমুদ্র তীরে তিনি সান বাথ নিতে নিতে ঘুমিয়ে পড়েন। সেসময় বাইরের তাপমাত্রা দ্রুত বেড়ে যায়। আধঘণ্টা পর সিরিনের ঘুম ভাঙে। তিনি খেয়াল করেন তার মুখ লাল হয়ে গিয়েছে। 

প্রথমে স্বাভাবিকভাবেই বিষয়টিকে গ্রহণ করেন সিরিন। কিন্তু পরের দিন সারা মুখে ব্যথা শুরু হয়। একসময় ত্বক এতটাই শক্ত হয়ে যায় যে দেখতে পোড়া প্লাস্টিকের মতো দেখাচ্ছিল। 


বিজ্ঞাপন


sunburn

কেন এমন হলো? 

ত্বক বিশেষজ্ঞদের মতে, রোদে পোড়া এবং অতিবেগুনি রশ্মির অতিরিক্ত এক্সপোজার ত্বকের ক্ষতি করে। এটি ত্বক পুড়িয়ে দিতে পারে। ত্বকের ক্যানসারের অন্যতম কারণ হয়ে উঠতে পারে। ফলে ত্বকে দ্রুত পড়তে পারে বয়সের ছাপ।

ওই বিউটিশিয়ানের ক্ষেত্রে এমনটাই হতে পারে। অতিরিক্ত পরিমাণে অতিবেগুনি রশ্মি লাগলে ত্বকের মারাত্মক ক্ষতি হতেই পারে। মুখ এবং শরীরের যেকোনো অংশই সানবার্ন হতে পারে। 

sunburn

সানবার্ন হলে কী করবেন?

রোদে পোড়ার বিষয়ে সাবধান থাকতে হবে। সান এক্সপোজার যেন কম হয়, সেদিকে নজর রাখতে হবে। ঠান্ডা পানিতে গোসল করতে হবে। ত্বক হাইড্রেটেড রাখতে হবে। অবস্থা বেশি খারাপ হলে চিকিৎসকের পরামর্শ নিন। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর