শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেকআপ তোলার সহজ ৫ ঘরোয়া উপায়

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৬ পিএম

শেয়ার করুন:

মেকআপ তোলার সহজ ৫ ঘরোয়া উপায়

নিজেকে সুন্দর দেখাতে অনেক নারীই মেকআপ করে থাকেন। বিশেষ দিনে, উৎসবে মেকআপ করা হয়। দেখতে সুন্দর লাগলেও বিপত্তি বাধে তা তুলতে গিয়ে। সারাদিনের পর ক্লান্তিতে মেকআপ আর তুলতে ইচ্ছে করে না। কিন্তু না তুলেও ঘুমানো যায় না। 

ত্বক থেকে মেকআপ তোলার নানা পদ্ধতি রয়েছে। সঠিক উপায় না মেনে মেকআপ তুললে ত্বকের ক্ষতি হতে পারে। এক্ষেত্রে ভরসা রাখতে পারেন ঘরোয়া কিছু উপাদানে। চলুন জেনে নিই মেকআপ তোলার কিছু ঘরোয়া উপায় সম্পর্কে। 


বিজ্ঞাপন


makeup

নারকেল তেল

চটজলদি মেকআপ তুলতে নারকেল তেলের জুড়ি নেই। একটি পরিষ্কার সুতি কাপড়ে কয়েক ফোঁটা তেল নিন। এটি দিয়ে চোখ, মুখ পরিষ্কার করে নিন। এই পদ্ধতিতে মেকআপ তাড়াতাড়ি উঠে। ত্বকের আর্দ্রতা ঠিক থাকে। সেসঙ্গে ত্বকের জেল্লা বাড়ে। 

দুধ


বিজ্ঞাপন


মেকআপ তোলার জন্য দুধ একটি কার্যকরী উপাদান। একটি বাটিতে খানিকটা দুধ দিন। এতে তুলো ভিজিয়ে মুখ মুছে নিন। খুব সহজেই মেকআপ উঠে যাবে। পাশাপাশি দুধের কারণে ত্বক হবে আর্দ্র। এটি ময়শ্চারাইজারের কাজও করবে। 

makeup

শসা

ত্বকের যত্নে শসার ব্যবহার বেশ পুরনো। মেকআপ তুলতেও এটি দারুণ কাজ করে। যাদের ব্রণ সমস্যা আছে তারা এই উপাদানটি ব্যবহার করতে পারেন। এক টুকরো শসা মুখে ঘষে নিলে তাড়াতাড়ি লিপস্টিক, কাজলসহ সব মেকআপই উঠে যাবে।

গরম পানির ভাপ

মুখে গরম পানির ভাপ দেওয়া যায়। এতে ত্বক আর্দ্র হবে। এরপর কোনো ভেজা কাপড় দিয়ে মুখ মুছলেই উঠে যাবে মেকআপ। 

makeup

বেকিং পাউডার আর মধু

ত্বক পরিষ্কার রাখতে এই দুটি উপাদান দারুণ কাজ করে। এক চামচ মধুতে সামান্য বেকিং পাউডার মিশিয়ে নিয়ে মুখে মাখুন। কিছুক্ষণ রেখে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন। মেকআপ উঠে যাবে।

মেকআপ তোলার রিমুভার বা স্ক্রাবার শেষ হয়ে গেলেও এই উপাদানগুলো ব্যবহার করতে পারেন। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর