হাঁটার ধরনই বলে দেবে কেমন মানুষ আপনি

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৩:৪১ পিএম
হাঁটার ধরনই বলে দেবে কেমন মানুষ আপনি

একেক জনের হাঁটার ধরন একেক রকম। অনেকেই মনে করেন, কোনো ব্যক্তির কথা বলার ধরন থেকে সহজেই তার স্বভাব জানা যায়। এই ব্যাপারগুলো অনেকটাই গৌণ। কারও হাঁটা বা চলার ধরন থেকেই তার ব্যক্তিত্বের বিষয়ে বেশিরভাগ তথ্য জানা সম্ভব।  

আপনি কীভাবে হাঁটেন? জেনে নিন হাঁটার ধরন অনুযায়ী আপনি কেমন মানুষ। 

walkingদ্রুত হাঁটা 

গন্তব্যে খুব দ্রুত যাওয়ার জন্য আমাদের দ্রুত গতিতেই হাঁটতে হয়। কিন্তু কেউ কেউ সবসময়ই এমন জোর কদমে হেঁটে থাকেন। দ্রুত চলার মানে হলো সেই ব্যক্তি কনফিডেন্সে ভরপুর। এমন মানুষগুলো অত্যন্ত সাহসী হন। তারা কাজ ফেলে রাখেন না। সময়ের কাজ সময়ে করতে ভালোবাসেন তারা। 

ধীর গতিতে হাঁটা 

অনেক ধীরেসুস্থে চলতে পছন্দ করেন। বাস বা ট্রেন মিস হলো নাকি পরীক্ষা শুরু হয়ে গেল তা নিয়েও যেন তাদের চিন্তা নেই। ধারণা করা হয়, এমন মানুষদের জীবনে কোনো চিন্তা থাকে না। তারা চিন্তাভাবনাকে ক্যাজুয়ালি নিয়ে থাকেন। এরা শান্ত মন ও স্বভাবের হন।  

walkingপা টেনে হাঁটা

যেসব ব্যক্তিরা মাটিতে পা টেনে হাঁটেন তারা খুব দ্রুত রেগে যান। এসব লোকেরা স্বভাবে অত্যন্ত উৎসাহিত থাকেন এবং যেকোনো বিষয়ে খুব দ্রুত নিরাশ হয়ে পড়েন। 

চুপচাপ হাঁটা 

যেসব ব্যক্তি খুব ধীরেসুস্থে ভীতি বা ভয়ে ভয়ে হাঁটাচলা করেন, তারা অত্যন্ত লাজুক হন। এদের আত্মসম্মানে ঘাটতি থাকে। এরা মাঝেমধ্যেই আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন। এজন্য চুপচাপ, ভিড়ভাট্টা থেকে তারা দূরে থাকেন ও সেভাবেই হাঁটাচলা করেন। 

walkingহাঁটার মাধ্যমে যে কেবল ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায় তা নয়। চলার ভঙ্গিমা স্বাস্থ্য সম্পর্কেও নানা তথ্য দেয়। 

এনএম