রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

সিঙ্গেল থাকার যত সুবিধা

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ০৯:১৫ এএম

শেয়ার করুন:

সিঙ্গেল থাকার যত সুবিধা

ভালোবাসার মায়াজালে কে না বন্দি হতে চায়? তবে চাইলেই তো আর হয় না। মনের মতো মানুষের দেখা পেতে হয় তার জন্য। নিজের পছন্দসই মানুষ না মেলায় অনেকেই ভালোবাসা বা প্রেমের সম্পর্কে জড়ায় না। এমন মানুষগুলোকেই সিঙ্গেল বলা হয়। 

একজন মানুষ সিঙ্গেল হলে তার মনে নানা ভাবনা জন্মায়। বন্ধু বা আশপাশের মানুষকে প্রেম করতে দেখলে খারাপ লাগে। এমনকি অনেকেই প্রেম করতে পারছেন না বলে হীনমন্যতায়ও ভোগেন। অবসাদ ভর করে মনে। 


বিজ্ঞাপন


এমনটা আসলে করা উচিত নয়। কেননা সিঙ্গেল থাকারও অনেক সুবিধা রয়েছে। সম্পর্ক বিশেষজ্ঞদের মতে, অনেক মানুষই সম্পর্কে যেতে পারেন না। আবার কেউ কেউ নিজেই সম্পর্কে জড়াতে চান না। সিঙ্গেল থাকার কিছু সুবিধা জানুন। 

singleনিজের মতো চলা 

অন্য কারোর কথা নয়, নিজের মতো চলতে পারেন আপনি। কারো কথা মেনে চলতে হয় না। কেউ আপনাকে বাধাও দেয় না। অর্থাৎ, নিজের মতো বাঁচতে পারছেন। সিঙ্গেল আছেন বলেই নিজস্ব মতামত অনুযায়ী ব্যক্তিগত জীবন পার করতে পারছেন। যখন ইচ্ছা বন্ধুর সঙ্গে হ্যাংআউটে যেতে পারছেন কিংবা ঘুমাতে পারছেন। এই বিষয়টি আনন্দের বটে।  

singleনিজেকে সময় দেওয়া 


বিজ্ঞাপন


প্রত্যেক মানুষ জন্যই নিজেকে সময় দেওয়া জরুরি। এতে অনেক কঠিন সমস্যার সহজ সমাধান মেলে। সম্পর্কে থাকলে সঙ্গীকে অনেক সময় দিতে হয়। ফলে নিজের জন্য আর সময় মেলে না। আপনি সিঙ্গেল আছেন মানে নিজের জন্য অনেক সময় পাচ্ছেন। 

singleরাতে ভালো ঘুম

সম্পর্কে ভালো সময় যেমন আসে, তেমনি খারাপ সময়ও আসে। আর মন খারাপের সময়গুলোর প্রভাব পড়ে ঘুমে। রাতে ঠিকমতো ঘুমাতে পারেন না অনেকেই। সিঙ্গেলদের কিন্তু এমন সমস্যায় পড়ার আশঙ্কা নেই। নিশ্চিন্তে রাতে ঘুমিয়ে পড়তে পারেন তারা। 

singleনিজের ইচ্ছামতো জায়গায় ঘোরা 

আপনি চাইছেন নদীর পাড়ে হাওয়া খেতে। সঙ্গী চাইছে সিনেমা দেখতে যেতে। এমন পরিস্থিতিতে প্রায়ই পড়তে হয় প্রেমিক-প্রেমিকাকে। সঙ্গীর কথা তাই মাথায় রেখে ঘুরতে যাওয়ার প্ল্যান সাজাতে হয়। মাঝেমধ্যে মতে অমিল হওয়ায় শেষ পর্যন্ত ঘোরাই হয় না। সিঙ্গেলদের এত ভাবনা নেই। নিজের ইচ্ছামতো জায়গায় ঘুরতে পারেন তারা। বন্ধুদের সঙ্গে আড্ডাও দিতে পারেন প্রাণখুলে। 

ভালোবাসা যখন আসার তখন আসবেই। প্রেম হচ্ছে না বলে মন খারাপ করে থাকবেন না। বরং নিজের সিঙ্গেল জীবন উপভোগ করুন পুরোপুরি। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর