শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হাতে যে চিহ্ন থাকলে জীবন সুখের হয়

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০১:০৭ পিএম

শেয়ার করুন:

হাতে যে চিহ্ন থাকলে জীবন সুখের হয়

অ্যাস্ট্রোলজির অন্যতম শাখা হস্তরেখা শাস্ত্র। এই শাস্ত্রের সাহায্যে ব্যক্তির হাতে উপস্থিত বিভিন্ন রেখা ও চিহ্ন দেখে ব্যক্তির ভবিষ্যৎ সম্পর্কে জানা যায়। হৃদয়রেখা, জীবনরেখা, ভাগ্যরেখার পাশাপাশি হাতে বিভিন্ন ছোট ছোট রেখা ও চিহ্ন থাকে। এখানে এমনই একটি চিহ্ন সম্পর্কে জানুন। যা হাতে থাকা শুভ ।
 
হাতের রেখায় আমাদের বর্তমান ও ভবিষ্যৎ লুকিয়ে। আবার হাতের রেখার মধ্যে কিছু চিহ্ন থাকে। রেখার পাশাপাশি এই চিহ্নগুলোও শুভ বা অশুভ ইঙ্গিত দেয়। হস্তরেখা শাস্ত্র মতে, কিছু কিছু চিহ্ন জাতকদের জীবনে সৌভাগ্যের কারণ হয়ে দাঁড়ায়। এমনই একটি শুভ চিহ্ন হল ইংরেজি ওয়াই(Y)-এর। 

হস্তরেখা শাস্ত্র মতে, যে জাতকদের হাতে Y চিহ্ন থাকে তাঁরা প্রচুর অর্থ, নাম, যশ, প্রতিপত্তি লাভ করতে পারেন। এই জাতকরা ভাগ্যশালী হন।


বিজ্ঞাপন


astraহস্তরেখা শাস্ত্র মতে, কোনও জাতকের হাতের মণিবন্ধ ও জীবনরেখার মাঝখানে Y চিহ্ন থাকলে তা বিশেষ গণ্য করা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রে এই চিহ্নকে ভালো ও মন্দ দুই-ই মনে করা হয়। কিছু কিছু ক্ষেত্রে এই চিহ্ন শুভ, আবার কিছু কিছু ক্ষেত্রে এটি অশুভ ফলাফল দিয়ে থাকে।

Y চিহ্ন কখন শুভ

হস্তরেখা শাস্ত্র মতে, জীবন রেখা থেকে শুরু করে চন্দ্র পর্বতে গিয়ে যে রেখা থামে ও এর দ্বারা সৃষ্ট Y চিহ্ন জাতকের পক্ষে শুভ। যে জাতকদের হাতে এ ভাবে Y চিহ্ন তৈরি হয়, তারা ব্যবসায়ী হন এবং এরা জীবনে প্রচুর সুনাম অর্জন করেন। বিদেশ পর্যন্ত এঁদের ব্যবসা সম্প্রসারিত থাকে। এমনকি বিদেশ যাত্রার সুযোগ পান এই জাতকরা। হস্তরেখা শাস্ত্র মতে এই জাতকদের জীবন সমৃদ্ধিতে কাটে। কখনও কোনও কিছুর অভাব থাকে না এই জাতকদের জীবনে।

astraY চিহ্ন কখন অশুভ ফল দেয়


বিজ্ঞাপন


কোনও জাতকের হাতের ছোট রেখা জীবন রেখা থেকে বেরিয়ে সাধারণ Y চিহ্ন তৈরি করলে একে অশুভ মনে করা হয়। সাধারণত মনে করা হয় যে, এই রেখা জীবনরেখাকে কেটে এগিয়েছে। শাস্ত্র মতে এমন রেখা ব্যক্তির কম আয়ুর দিকে ইঙ্গিত করে। এই জাতকরা সর্বদা অভাবের মধ্যে দিন কাটান। রোগভোগের মধ্যে দিয়ে দিন কাটান এই জাতকরা। প্রায়ই অসুস্থ থাকেন। মনে করা হয় যে, বিভিন্ন রোগে জর্জরিত এই জাতকদের মনে বেঁচে থাকার ইচ্ছাটুকুও শেষ হতে শুরু করে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর