সঙ্গীর থেকে মনে মনে কী চান প্রেমিক?

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০২:৫১ পিএম
সঙ্গীর থেকে মনে মনে কী চান প্রেমিক?
ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

দুজন মানুষ মন লেনদেনের কাজটি করলে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। এক্ষেত্রে প্রেমিক ও প্রেমিকা উভয়ের ভূমিকাই গুরুত্বপূর্ণ। দুজনে সঠিকভাবে এফোর্ট দিলে সুস্থ, স্বাভাবিক থাকে সম্পর্ক। প্রিয়জন থেকে সবারই কম-বেশি কিছু আশা থাকে, প্রত্যাশা থাকে। প্রেম এগিয়ে নিতে অপরপক্ষের ইচ্ছের দাম দেওয়া জরুরি। 

অনেক প্রেমিকাই জানতে চান, তার প্রেমিক কী কী জিনিস আশা করেন তার থাকে। কোন বিষয়গুলোতে গুরুত্ব দিলে সম্পর্ক ঠিক থাকবে। আসলে প্রতিটি পুরুষই এমন একজন সঙ্গী চান, যিনি বন্ধু হয়ে পাশে থাকে। এছাড়াও প্রেমিকার থেকে আরও কিছু বিষয় আশা করেন প্রেমিক। সেগুলো জানুন। 

coupleনির্ভরতা 

প্রিয় মানুষটিকে নির্ভরতার আধার ভাবতে চান পুরুষ। প্রেমিকা যখন ভালো বন্ধু হয়ে যান তখন তাকে নির্ভর করা সহজ হয়। খারাপ সময়েও ভরসা দেবেন এমন সঙ্গী কামনা করেন পুরুষ। যেন তাকে সহজে মনের কথা বলা যায়। খারাপ অভিজ্ঞতাও তার সঙ্গে ভাগ করে নেওয়া যায়। 

এই নির্ভরতা কখনো শারীরিক, কখনো মানসিক আবার কখনো বা আর্থিক হয়ে থাকে। তাই নারীর উচিত তার পুরুষ সঙ্গীর নির্ভরযোগ্য বন্ধু হয়ে ওঠা। 

coupleম্যাচিওরিটি

আবেগপ্রবণ নারীকে সঙ্গী হিসেবে পছন্দ করেন না পুরুষ। তারা চান প্রেমিকার ম্যাচিওরিটি থাকুক। মানুষ মাত্রই আবেগি হয়ে থাকে। নারীদের ক্ষেত্রে তা একটু বেশি। তবে সবসময় প্রেমিক মন খারাপ থেকে ভালো করে দেবে এমন ভাবনা মনে রাখা ভুল। পুরুষরা এতে বিরক্ত হয়। 

শিক্ষার মান

শিক্ষা বলতে কেবল পুঁথিগত বিদ্যা নয়, প্রকৃত অর্থে একজন নারী শিক্ষিত কি না তা খেয়াল করেন পুরুষ। প্রেমিকার কথা বলার ধরন, আচরণ, চিন্তাভাবনা- সবকিছু প্রেমিকের কাছে গুরুত্ব পায়। সঙ্গী ক্যারিয়ার সচেতন কিনা সেদিকেও নজর রাখেন পুরুষ। কারণ তারা চান না, সঙ্গী তাদের ওপর নির্ভরশীল হোক। দুজনে কাঁধে কাঁধে মিলিয়ে চলতে পারবেন- এমন প্রেমিকাই চান তারা। 

coupleসবার সঙ্গে ব্যবহার

আপনি কি কেবল প্রেমিককে নিয়েই পড়ে আছেন? পরিবার বা বন্ধুবান্ধবকে একদমই সময় দিচ্ছেন না? এই বিষয়টি কিন্তু পুরুষরা লক্ষ্য করেন। একইসঙ্গে তার বন্ধু বা পরিবারের মানুষের সঙ্গে কেমন ব্যবহার করছেন তাতেও নজর রাখেন।

প্রেমিক চান তার সঙ্গী সবার সঙ্গে ভালোভাবে মিশুক, সবাইকে নিয়ে চলুক। এই বিষয়টিতে গুরুত্ব দিন। 

coupleসমর্থন ও ভালো বন্ধু

পুরুষরা এমন কাউকে জীবনে চান যে তার ভালো বন্ধু হয়ে উঠবে। যার কাছে সহজেই নিজের প্রকৃত সত্ত্বা প্রকাশ করা যাবে। প্রেমিকা থেকে সঠিক সময়ে সমর্থন চান তিনি। বিপদে সমর্থ দেবেন, পাশে থাকবেন, ভরসা যোগাবেন- এমন প্রেমিকাই মনে মনে চান প্রেমিক। 

একেক মানুষের চাহিদা একেক রকম হয়। আপনার প্রিয় মানুষটি আপনার থেকে কী কী আশা করে, আপনার কোন বিষয়গুলো তার পছন্দ নয় তা জানুন। নিজের ভালো লাগা খারাপ লাগাও তাকে জানান। এতে সম্পর্ক সুন্দর হবে। 

এনএম