যেসব লক্ষণে বুঝবেন সঙ্গী আপনাকে ধোঁকা দিচ্ছে

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ মে ২০২২, ০৮:৪২ এএম
যেসব লক্ষণে বুঝবেন সঙ্গী আপনাকে ধোঁকা দিচ্ছে

আপনি যখন একটি সম্পর্কে থাকবেন তখন তাকে বিশ্বাস করতেই হবে। কিন্তু তাই বলে চোখ কান বন্ধ রাখবেন না। সঙ্গীর সম্পর্কে সব সময় সচেতন থাকবেন। কেননা, সম্পর্কে থাকা অন্য মানুষটিকে চিনে নেওয়া কঠিন। আপনার অজান্তে আপনাকে ঠকিয়ে সে চলে যেতে পারে। তাই প্রতিটি মানুষকে নিজের রিলেশনের প্রতিটি দিকে সজাগ নজর রাখতে হবে।

ভালোবাসার শুরুর দিনগুলোতে তেমন কোনও সমস্যা দেখা যায় না। তখন সবকিছুই এগিয়ে যেতে থাকে নিজের মতো। কিন্তু কিছুদিন বাদেই শুরু হয়ে যায় সম্পর্কের টালবাহানা। এই অবস্থায় সতর্কতা কিন্তু খুবই জরুরি।

অনেক সময়ই দেখা যায় যে আপনি যাকে এতদিন বিশ্বাস করেছিলেন, তিনি মানুষ হিসাবে আদৌ ভালো নন। এমনকী আপনার পিছনে তিনি অন্য কারও সঙ্গে ব্যস্ত হয়ে পড়েছিলেন। তাই এই বিষয়টির দিকে অবশ্যই রাখতে হবে নজর।

love​সহানুভূতি চাইছে

আসলে অনেকেই অন্যের সামনে বিশেষ সহানুভূতি দাবি করেন। এবার এই ধরনের সহানুভূতিকে আশ্রয় করে তারা নিজেদের অন্তরের বিভিন্ন খারাপ জিনিস লুকিয়ে রাখেন। এবার আপনি দেখবেন, আপনার সঙ্গীও যদি কথায় কথায় এই কাজটি করতে থাকেন, তবে সমস্যা দেখা দেওয়ার আশঙ্কা থাকে। এবার আপনি তার দিকে একটু সজাগ নজর রাখুন। দেখবেন তবেই সত্যিটা বাইরে এসেছে।

​দ্রুত বন্ধুত্ব তৈরি করছেন

এক্ষেত্রে সঙ্গী যদি কথায় কথায় কারও সঙ্গে বন্ধুত্ব করতে শুরু করে দেন। এমনকী আপনাকে এড়িয়েই বন্ধুত্ব করতে থাকেন, তবে বুঝবেন সমস্যা রয়েছে। কারণ এভাবে অন্যদের সঙ্গে বন্ধুত্ব স্থাপন করা কিন্তু ভালো লক্ষণ নয়। বিশেষত, সেই বন্ধুত্ব যদি গায়ে পড়া হয়, তবে তো আরও সতর্ক হয়ে যান। এই উপায়েই সমস্যাকে আপনি সঠিকভাবে চিহ্নিত করতে পারবেন।

​আপনাকে মিথ্যে বলছে

সম্পর্কে থাকতে গেলে একে অপরের মধ্যে ভালোবাসা থাকা জরুরি। এমনকী পরস্পরের প্রতি থাকতে হবে ভরসা। এক্ষেত্রে সত্যি কথা বলার মাধ্যমেই তৈরি হয়ে যাবে এই দিকটি। তবে অনেক ক্ষেত্রেই মানুষ অকারণে মিথ্যে কথা বলেন। এমনকী কথায় কথায় মিথ্যা বলার অভ্যাসও অনেকের রয়েছে। এই মানুষগুলোকে নিয়ে অবশ্যই সতর্ক থাকতে হবে। তবেই সমস্যা থেকে মুক্তি পাওয়া হবে সম্ভব।

love​আপনার মন রাখার চেষ্টা করছে

মানুষের মধ্যে সততার অভাব থাকলেই একে অপরের সঙ্গে মনগড়া কথা বলতে শুরু করেন। আর আপনি বুঝতেই পারবেন যে তিনি আপনার মন রাখার জন্য হোক বা নিজেকে ঢাকার জন্য- মন গড়া কথা বলছেন। তাই নিজের সঙ্গীর মধ্যে এই গুণ দেখলেই কিন্তু সতর্ক হয়ে যান। নইলে কপালে দুঃখ নাচছে।

​আগের ইতিহাস

অসংখ্য মানুষ এক জীবনে একজনের ভালোবাসাই  পায় না। আর কিছু মানুষ প্রায়ই যান সম্পর্কে। এবার এই মানুষগুলোর ক্ষেত্রে কিন্তু বিশেষভাবে তৈরি থাকতে হবে। কারণ এমন কোনও মানুষের সঙ্গেও আপনার সম্পর্ক হতেই পারে। তাই নিজের সঙ্গীর পুরনো দিনের খবর রাখাটা হল খুবই জরুরি। তবেই ভালো থাকতে পারবেন।

এজেড