শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মা হওয়ার পর ৩৫ কেজি ওজন কমালেন

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২২, ১১:১৭ এএম

শেয়ার করুন:

মা হওয়ার পর ৩৫ কেজি ওজন কমালেন

মাতৃত্বের পর নারীদের ওজন বাড়ে হু হু করে। ওজন নিয়ন্ত্রণে রাখা তখন কঠিন। এই কঠিন কাজটি করে দেখিয়েছেন ভারতের দিল্লির গৃহিনী প্রিয়াঙ্কা সোনি। গর্ভাবস্থার তার ওজন বেড়ে দাঁড়িয়েছিল ৯০ কেজি।  ওজন বাড়ার সঙ্গে সঙ্গে নানা সমস্যা হতে থাকে তার। এর পর নিয়মিত ওয়ার্কআউট ও ডায়েট পরিবর্তন করে মাত্র ৮ মাসে ৩৫ কেজি ওজন কমিয়েছেন তিনি। কেমন ছিল তার এই ওজন কমানোর জার্নি? জানুন এই প্রতিবেদনে। 
 
মাত্র ২৬ বছর বয়সে, ৯০ কেজি ওজন হয়ে যায় প্রিয়াঙ্কার। যে কোনও মহিলার জন্যই এটা উদ্বেগের বিষয়। নতুন মা হিসেবে তিনি এতটাই ব্যস্ত হয়ে পড়েছিলেন যে তার নিজের জন্য সময় ছিল না। এর পর তার আত্মবিশ্বাস কমতে শুরু করে। এর পর সঠিক ডায়েট এবং ওয়ার্কআউটের মাধ্যমে তিনি মাত্র ৮ মাসে ৩৫ কেজি ওজন কমিয়েছেন। 

weight lossপ্রিয়াঙ্কা বলেন, গর্ভাবস্থার পর আমার ওজন অনেক বেড়ে গিয়েছিল। বাচ্চার সঙ্গে নিজেকে সময় দিতে পারিনি এবং আমার ওজন বেড়ে দাঁড়ায় ৯০ কেজি। ২৭ বছর বয়সে ৯০ কেজি ওজন হওয়া আমার জন্য খুবই মর্মান্তিক ছিল। যেন কিছুই বুঝতে পারিনি। আমার মনে হল যেন আমার সমস্ত শক্তি নিঃশেষ হয়ে গিয়েছে। নতুন মা হিসেবে আমার দায়িত্বও বেড়ে গিয়েছিল, তখনই প্রসবের পর বেড়ে যাওয়া ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। এটি আমার জন্য ফিট হওয়ার এবং ওজন কমানোর টার্নিং পয়েন্ট ছিল।


বিজ্ঞাপন


weight lossকেমন ছিল তার ডায়েট?

সকালের নাশতা

পোরিজ

মধ্যাহ্নভোজ


বিজ্ঞাপন


সালাদ এবং দইসহ ভেজিটেবল বেসন চিলা

রাতের খাবার

ভেজ পনির টিক্কা এবং সালাদ

প্রি-ওয়ার্কআউট খাবার
ডাবের পানির সঙ্গে একটি আপেল

পোস্ট ওয়ার্কআউট খাবার
কম ফ্যাটযুক্ত পনির টিক্কা
কম ক্যালোরি রেসিপি
ভাপানো ধোকলা, ইডলি, পোহা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর