শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

শচীন কন্যা সারার ঝকঝকে ত্বকের রহস্য

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২২, ১১:৩৩ এএম

শেয়ার করুন:

শচীন কন্যা সারার ঝকঝকে ত্বকের রহস্য

বাবা একজন ক্রিকেট কিংবদন্তী। মা পেশায় চিকিৎসক। কিন্তু তার জ্ঞান ধ্যান জুড়ে রয়েছে অভিনয়। বলছিলাম শচীন টেন্ডুলকারের কন্যা সারা টেন্ডুলকারের কথা। লন্ডনে চিকিৎসাবিদ্যা নিয়ে পড়াশোনা শেষ করলেও তিনি গ্ল্যামার জগতেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। অভিনয়ের পাশাপাশি সৌন্দর্যও গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই, পেশার প্রয়োজনেই ত্বকের যত্নে বেশ সচেতন সারা। নিজেকে আকর্ষণীয় রাখতে গোছানো রুটিন মেনে চলেন তিনি। 

saraত্বক ভালো রাখতে বাইরের ভাজা এবং তেল মসলাযুক্ত খাবার একদমই খান না সারা। তার মতে, ব্রণ, র‍্যাশের মতো ত্বকের বিভিন্ন সমস্যার মূল উৎস এই ধরনের খাবার খাওয়ার প্রবণতা। 


বিজ্ঞাপন


সকালে ঘুম থেকে উঠেই ঠান্ডা পানি দিয়ে মুখের ত্বক পরিষ্কার করেন সারা। এরপর ব্যক্তিগত চর্ম চিকিৎসকের দেওয়া ক্লিনজার ব্যবহার করেন। তারপর মুখে মাখেন বেশি এসপিএফ যুক্ত ক্রিম। ঠোঁট যেন রুক্ষ না হয় তার জন্য ব্যবহার করেন লিপবাম। 

saraদেহ আর্দ্র রাখতে প্রচুর পানি পান করেন সারা। কৃত্রিমভাবে সুন্দর হওয়ার চেয়ে প্রাকৃতিক উপায়ে বেশি ভরসা করেন তিনি। ত্বকের যত্নে তাই ঘরোয়া উপাদান দিয়েই তৈরি করে বিভিন্ন ফেসপ্যাক। 

ত্বক ভালো রাখতে ভিটামিন ডি বেশ জরুরি। তাই, মাঝেমধ্যে রোদ পোহাতে যান তিনি। সারার মতে, ত্বক ভালো রাখতে ভেতর থেকে ভালো থাকাটা জরুরি। সবসময় হাসিখুশি থাকলে তার প্রভাব ত্বকেও পড়ে। ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে মন ভালো রাখা বেশি প্রয়োজন। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর