শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিয়ের আগ মুহূর্তে ফিট থাকার উপায়

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৪ মে ২০২২, ০৮:১৬ এএম

শেয়ার করুন:

বিয়ের আগ মুহূর্তে ফিট থাকার উপায়

বিয়ের আর মাত্র কয়েকদিন বাকি। অফিস, শপিং সামলে সময় আর বের করতে পারছেন না তমা। অথচ সেসময়ে নিজেকে ফিট দেখানো চাই। বিয়ের আগ মুহূর্তে তমার মতো দিশেহারা পরিস্থিতিতে পড়েন কম-বেশি সব নারী। জীবনের বিশেষ দিনটিতে নিজেকে আকর্ষণীয় দেখাতে প্রয়োজন ফিট থাকা। তার প্রস্তুতি কয়েক সপ্তাহ আগে থেকেই নেওয়া উচিত। 

ঘুম থেকে উঠুন ২০ মিনিট আগে 


বিজ্ঞাপন


প্রতিদিন যেই সময়ে ঘুম থেকে ওঠেন তার চেয়ে ২০ মিনিট আগে ওঠার চেষ্টা করুন। তিন মিনিট ওয়ার্ম আপ করুন। এরপর এক থেকে দেড় মিনিট বিশ্রাম নিন। ৭-৮বার এই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন। এতে আপনি ফিট থাকার পাশাপাশি সকালের বিশুদ্ধ হাওয়া গ্রহণ করতে পারবেন। যা আপনাকে সারাদিন চাঙ্গা রাখবে।

bouকাজে লাগান চা বানানোর সময় 

সকলে উঠে চা পান করেন অনেকেই। চায়ের পানি ফুটতে মিনিট দশেক সময় লাগে। দাঁড়িয়ে না থেকে এই সময়টাই কাজে লাগান। কয়েকবার পুশ আপ দিয়ে নিন। এতে সময়ও বাঁচবে, শরীরচর্চাও হবে। 

সিঁড়ি ব্যবহার করুন 


বিজ্ঞাপন


অফিসে কিংবা বাড়িতে উঁচুতলায় উঠতে লিফটের বদলে সিঁড়ি ব্যবহার করুন। সবসময় সম্ভব না হলেও দিনে অন্তত একবার। এতে ভালো শরীরচর্চা হয়। 

bouকাজের ফাঁকে হাঁটুন

নিজেকে ফিট রাখতে হাঁটার বিকল্প নেই। ধরুন, অফিসে ১০ মিনিটের চা বিরতি নিয়েছেন। সেই সময়ে অল্প হেঁটে নিন। কোনো কাজ বা কারো সঙ্গে কথা বলার প্রয়োজন হলেও হাঁটতে হাঁটতে আলোচনা করুন। অফিস করিডোর, রাস্তা বা বাসার ছাদ যেখানে সম্ভব হয় হাঁটুন। 

চিবুকের যত্ন নিন

ডাবল চিন থাকলে তা দূর করার বিষয়ে সচেতন হোন। সহজ একটি ব্যায়াম কাজে লাগাতে পারেন। গলার কাছে চিবুক নামান। ৫ থেকে ১০ সেকেন্ড ধরে রাখুন। আবার তুলে নিন। প্রতিদিন এই কাজটি করুন। দিনে অন্তত এক ঘণ্টা কিংবা সারাদিনে অল্প অল্প করে এই ব্যায়ামটি করলে ডাবল চিন থেকে মুক্তি মিলবে। 

bou

এসবের পাশাপাশি বিয়েতে নিজেকে ফিট রাখতে খাবারদাবারের ব্যাপারেও মনোযোগী হোন। অস্বাস্থ্যকর ও জাঙ্ক ফুড এড়িয়ে চলুন। পর্যাপ্ত পানি পান করুন। প্রতিদিন অন্তত ৭ ঘণ্টা ঘুমান। 

(ছবি: চিত্রকথনের ফেসবুক পেজ থেকে সংগৃহীত)

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর