শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

ফ্যাশন

কোন রঙের পোশাক পরলে গরম কম লাগে?

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ এএম

শেয়ার করুন:

fashion

প্রচণ্ড গরমে জনজীবন দূর্বিষহ। গরম থেকে নিস্তার পেতে মানুষ নানা পন্থা অবলম্বন করছেন। কেউ কেউ ইন্টারনেটে বিভিন্ন টোটকা জানতে সার্চ করছেন। কেউবা জানতে চাচ্ছেন কোন রঙের পোশাক পরলে গরম কম লাগবে?

গরমে যারা ঘর থেকে বের হচ্ছেন, তারা কোন রঙের পোশাক এড়িয়ে চললে বা কোন রঙের পোশাক পরলে একটু স্বাচ্ছন্দ্য বোধ করবেন- তা জানুন এই প্রতিবেদনে।


বিজ্ঞাপন


dress

গাঢ় রঙ এড়িয়ে চলুন

ছোটবেলা থেকেই শুনেছেন কালো রঙ পরলে গরম লাগে বেশি। তাই এই গরমে অন্তত দিনের বেলায় কালো রঙের পোশাক পরে না বের হলে একটু আরাম পাবেন আপনি। সেই সঙ্গে অন্যান্য খুব গাঢ় রঙের শেড এড়িয়ে চলাই ভালো। কালো বা অন্যান্য গাঢ় রঙের তাপ শোষণ ক্ষমতা তুলনায় হালকা রঙের থেকে বেশি। দেখবেন এই কারণেই কালো ছাতা নিলে গরম কম লাগে। চড়া রোদে হাঁটতে সুবিধা হয়। তাই এই গরমে দিনের বেলায় গাঢ় রঙের পোশাককে বলুন টাটা।

আরও পড়ুন: গরমে কী খেলে শরীর ঠান্ডা থাকে? 


বিজ্ঞাপন


clor

পোশাকের ফ্যাব্রিক হোক সুতি

সারাবছর অন্যান্য সময়ে যে মেটেরিয়ালের পোশাকই পরুন না কেন গরমে কিন্তু দিনে-রাতে সর্বত্র আরাম দেয় সুতি। যারা শাড়ি পরেন, তারা খাদি, লিনেন, মলমল, হ্যান্ডলুম— রোজ ঘর থেকে বের হওয়ার জন্য এই মেটেরিয়ালের শাড়ি পরতে পারেন। এছাড়া সুতির কুর্তির মতো আরামদায়ক পোশাক এই গরমে দুটা হয় না। যে ধরনের পোশাকই পরুন না কেন, ফ্যাব্রিক সুতির হলে রাস্তাঘাটে আপনিই আরাম পাবেন।

color

একটু ঢিলেঢালা পোশাক পরুন

যারা খুব ঘেমে যান, কিংবা অনেকটা রাস্তা সফর করে রোজ অফিসে পৌঁছান, তারা জিন্সের বদলে পালাজো বা সুতির স্কার্ট কিংবা সুতির প্যান্ট, সালোয়ার, পাতিয়ালা এসব পরতে পারেন। কিছুটা হলেও আরাম পাবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর