বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছোট ট্রাভেল ব্যাগে বেশি পোশাক-আশাক নেওয়ার কৌশল

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০৩:৩৪ পিএম

শেয়ার করুন:

ছোট ট্রাভেল ব্যাগে বেশি পোশাক-আশাক নেওয়ার কৌশল

ঈদের ছুটিতে বেড়াতে যাবেন। কিন্তু ব্যাগ গুছিয়ে কুল পাচ্ছেন না। জামা-কাপড়, প্রয়োজনীয় জিনিসপত্র ব্যাগে আঁটছে না কিছুতেই। কোনোরকমে ঠেসেঠুসে ব্যাগে ভরলেন ঠিকই কিন্তু বের করতে গিয়ে সব এলোমেলো হয়ে গেল। জামা কুচকে নষ্ট হয়ে গেল ভাঁজ- ব্যাগ গোছাতে গিয়ে এমন বিরক্তিকর পরিস্থিতিতে পড়েন কম-বেশি সবাই। অথচ ছোটোখাটো কিছু বিষয় খেয়াল রাখলেই জটিল এ কাজটি হয়ে যায় সহজ। চলুন এমন কিছু বিষয় সম্পর্কে জেনে নেওয়া যাক। 

bagপোশাক রোল করুন 


বিজ্ঞাপন


সাধারণত আমরা পোশাক ভাঁজ করে ব্যাগে ঢুকাই। কিন্তু অল্প জায়গায় বেশি পোশাক নেওয়ার উপায় কী জানেন? রোল করে নেওয়া। অর্থাৎ পোশাক আলতো করে মুড়িয়ে ব্যাগ নিন। এতে পোশাকের ভাঁজও ঠিক থাকবে। জায়গাও বাঁচবে। 

প্রথম পরিধানের পোশাকটি সবার ওপরে রাখুন 

ভ্রমণ শেষে প্রথম যে কাজটি একজন ব্যক্তি করে থাকেন তা হলো পোশাক পরিবর্তন। তাই যে পোশাকটি সবার আগে পরবেন তা ব্যাগে রাখবেন সবার শেষে। অর্থাৎ ব্যাগে সবার ওপরে। নয়তো পোশাক খুঁজতে গিয়ে ব্যাগের অন্যান্য পোশাক এলোমেলো হয়ে যাবে। 

bagভারী জিনিস রাখুন নিচে 


বিজ্ঞাপন


ব্যাগ গোছানোর সময় ওজনের বিষয়টি খেয়াল রাখুন। জুতা, বই, ভারী পোশাক রাখুন সবচে নিচে। ওড়না, গয়নার মতো হালকা জিনিসগুলো রাখুন ওপরে। 

তরল পণ্যগুলো আলাদা রাখুন 

শ্যাম্পু, ফেসওয়াশ, টোনার, সিরাম ইত্যাদি মেকআপের জিনিসপত্র আলাদা ছোট একটি ব্যাগে নিন। খোলাভাবে রাখলে এগুলো ছড়িয়ে ছিটিয়ে যেতে পারে। ভেঙে গিয়ে পোশাকে দাগ পড়তে পারে। এমনকি গুরুত্বপূর্ণ জিনিস নষ্ট হয়ে যেতে পারে। 

bagজরুরি ওষুধ রাখুন পার্সে 

কখনো জরুরি ওষুধ ভ্রমণের ব্যাগে রাখা উচিত নয়। এগুলো রাখবেন পার্সে বা হাতের নাগালে। নাহয়, দরকারে ওষুধ না পেয়ে বিপদ ঘটতে পারে। 

ছোটোখাটো এই বিষয়গুলো খেয়াল রাখলে সহজে ব্যাগ গোছাতে পারবেন। এতে ভ্রমণ হবে আরও সহজ। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর