শুক্রবার, ৩ মে, ২০২৪, ঢাকা

এক কোয়া রসুনে ফিরবে ত্বকের জেল্লা

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০৮:২৩ এএম

শেয়ার করুন:

এক কোয়া রসুনে ফিরবে ত্বকের জেল্লা

রসুনের গন্ধ অনেকেই একদম সহ্য করতে পারেন না। কিন্তু শরীরের জন্য এটি দারুণ উপকারি। রসুনের রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল গুণ। সর্দি, কাশি থেকে শুরু করে দেহের বিভিন্ন অংশের ব্যথা উপশমে কাজ করে এটি। তবে বিশেষজ্ঞদের মতে, রূপচর্চার ক্ষেত্রেও দারুণ কাজ করে এই উপাদানটি। বিশেষ করে ত্বকের জেল্লা ফেরাতে আর বলিরেখা দূর করতে রসুনের জুড়ি নেই। 

garlicব্রণ সারাতে


বিজ্ঞাপন


নারিকেল তেল বা অলিভ অলিভ অয়েলের সঙ্গে কয়েক কোয়া রসুন দিয়ে ফুটিয়ে নিন। কটনবাডের সাহায্যে ব্রণে এই মিশ্রণ লাগান। ব্রণের সমস্যা দূর হবে জলদি। 

ব্রণের দাগ ওঠাতে 

ত্বক থেকে ব্রণ চলে গেলেও রেখে যায় এর ছাপ। এতে ত্বকের সৌন্দর্য কমে যায়। কয়েক কোয়া রসুন থেঁতো করে দাগের ওপর লাগিয়ে দিন। এক সপ্তাহ ব্যবহারে ব্রণের দাগ হালকা হবে। 

garlicবলিরেখা দূর করতে 


বিজ্ঞাপন


স্ট্রেস, অপরিমিত ঘুমের কারণে ত্বকে বলিরেখা দেখা যায়। এতে ত্বক মলিন হয়ে পড়ে। এই সমস্যা থেকে মুক্তি পেতে রসুন আর বেসনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। পরিমাণমতো বেসন নিন। এর সঙ্গে মেশান অল্প দই আর থেঁতো করা এক কোয়া রসুন। ভালো করে মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। এই ফেসপ্যাক ব্যবহারে ত্বক থেকে বলিরেখা দূর হবে। ফলে আপনি পাবেন জেল্লাময় চেহারা।

কেবল ত্বকে ব্যবহার নয়, একদিন পরপর এক কোয়া রসুন চিবিয়ে খেতে পারলেও মিলবে উপকারিতা। ত্বক হবে লাবণ্যময়। তবে, রসুন খাওয়ার পর ব্রাশ করতে ভুলবেন না। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর