বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঈদে উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করবেন যেসব ফেসপ্যাক

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২, ০১:৩২ পিএম

শেয়ার করুন:

ঈদে উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করবেন যেসব ফেসপ্যাক

ঈদের বাকি মাত্র ১ সপ্তাহ। ইতোমধ্যে অনেকেই সেরে ফেলেছেন কেনাকাটা। সবদিকে খেয়াল রাখলেও ত্বকের দিকে একদমই নজর দেওয়া হয়নি। এদিকে, ঈদের বেড়াতে যাবেন নানা জায়গায়। দেখা হবে পরিচিত অপরিচিত নানাজনের সঙ্গে। নিজেকে একটু ভালো দেখানো তো চাই। 

ঈদে উজ্জ্বল ত্বক পেতে ভরসা রাখতে পারেন সহজ কিছু ফেসপ্যাকে। ঘরোয়া উপাদানে তৈরি এসব ফেসপ্যাক ব্যবহারে মাত্র এক সপ্তাহেই পাবেন উজ্জ্বল আর লাবণ্যময় ত্বক। 


বিজ্ঞাপন


skinশসার প্যাক 

১০০ গ্রাম শসা গ্রেট করে নিন। এর সঙ্গে মেশান দুই টেবিল চামচ অলিভ ওয়েল। এই মিশ্রণ মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এক সপ্তাহে প্রতিদিন এই প্যাক মুখে লাগান। ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

skinচন্দনের প্যাক 

কেবল মুখের নয়, পুরো দেহের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পারে এই প্যাকটি। চার টেবিল চামচ ময়দা, আধা চা চামচ চন্দন গুঁড়া, এক টেবিল চামচ লেবুর রস, এক টেবিল চামচ শসার রস আর এক চা চামচ কাঁচা দুধ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণ সাড়া শরীরে মাখুন। ১৫ মিনিট রেখে গোসল করে ফেলুন। 


বিজ্ঞাপন


skinমুলতানি মাটির প্যাক 

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে বহু যুগ ধরেই ব্যবহৃত হচ্ছে মুলতানি মাটি। দুই চা-চামচ মুলতানি মাটি, এক চামচ কাঁচা দুধ, গোলাপ জল আর নারিকেলের পানি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। মুখে ও গলায় যেখানে কালো ছোপ রয়েছে সেখানে প্যাকটি লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই বার এই প্যাক ব্যাবহারেই দেখবেন চমক। 

মধু 

ত্বকের জন্য বেশ উপকারি উপাদান মধু। এটি টনিক হিসেবে কাজ করে। মধু ত্বক উজ্জ্বল করে। তাই ফর্সা ত্বক পেতে মধু ব্যবহার করুন। 

skinগোলাপজল 

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে গোলাপ জল বেশ উপকারি। রূপচর্চায় এই উপাদানটি রাখার চেষ্টা করুন। একটি বাটিতে গোলাপ জল নিন। তুলো গোলাপজলে ভিজিয়ে মুখে ঘসে নিন। এটি ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। 

ব্যস্ততার ফাঁকে মাত্র ২০ মিনিট সময় বের করে ত্বকের যত্নে ব্যয় করুন। মনে রাখবেন, লাবণ্যময় ত্বকের জন্য পরিমিত ঘুমও দরকার। ঘুমের ঘাটতি এবং মানসিক চাপের কারণে ত্বকের উজ্জ্বলতা কমে যায়। মলিন হয়ে পড়ে চেহারা। 
 
এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর