শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

পারফিউম ছাড়াই ঘামের দুর্গন্ধ দূর করার উপায়

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ১০:১২ এএম

শেয়ার করুন:

পারফিউম ছাড়াই ঘামের দুর্গন্ধ দূর করার উপায়

বাইরে বের হলেই গরমের মুখোমুখি হতে হয়। গরম মানেই যেনো ঘাম আর অস্বস্তি। ঘাম থেকে শরীরে দুর্গন্ধ ছড়ায়। এই দুর্গন্ধ দূর করার জন্য প্রায় সবাই পারফিউম ব্যবহার করেন। কিন্তু ঘরোয়া পদ্ধতিতেই এই সমস্যা দূর করা সম্ভব। জানুন সেই টোটকা।
 
বিশেষজ্ঞদের মতে, ঘামের দুর্গন্ধ তখনই দেখা দেয়, যখন ত্বকের মধ্যে ঘামের মাধ্যমে জীবাণুর আক্রমণ হয়। এছাড়াও বেশ কিছু অসুখের কারণেও এই সমস্যা দেখা দিতে পারে। ডায়াবেটিস, থাইরয়েড. এছাড়াও আরও বেশ কিছু জটিল অসুখের কারণে ঘামের দুর্গন্ধের সমস্যা দেখা দেয়। এই সমস্যা প্রতিরোধ করার জন্য বাড়িতে কোন কোন উপায় মেনে চলতে হবে তা জেনে রাখা প্রয়োজন।
model
ঘামের দুর্গন্ধ দূর করার ঘরোয়া টোটকা
 
১. বিশেষজ্ঞরা জানিয়েছেন, ঘামের মাধ্যমে যাতে ত্বকে জীবাণু জমে না থাকতে পারে, তার জন্য দারুণ উপকারী বিট লবণ। হালকা গরম পানিতে এক চিমটি বিট লবণ দিয়ে সেই পানিতে গোসল করলে এই সমস্যা দূর হতে পারে।
 
২. শরীরের ঢাকা জায়গাগুলিতে যাতে জীবাণুর হানা না হয়, তার জন্য দারুণ উপকারী গ্রিন টি ব্যাগ। হালকা গরম পানিতে গ্রিন টি ব্যাগ কিছুক্ষণ ভিজিয়ে রাখুন। এবার সেই পানি দিয়ে গোসল করে নিন।
model
৩. অল্প পানির সঙ্গে অল্প বেকিং সোডা মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। এবার সেই মিশ্রণ বগলে ব্যবহার করুন। কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে নিন।
 
৪. শরীরের যে সমস্ত জায়গায় বেশি ঘাম জমে, সেই সমস্ত অংশে অ্য়াপেল সিডার ভিনিগারে ভেজানো তুলা ব্যবহার করুন। ঘামের দুর্গন্ধ দূর হবে এতে।
 
এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর