শনিবার, ১২ অক্টোবর, ২০২৪, ঢাকা

চায়ের সঙ্গে এসব খাবার না খাওয়াই ভালো 

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৫৪ পিএম

শেয়ার করুন:

tea

সকাল কিংবা সন্ধ্যাকে রাঙিয়ে দেয় যে পানীয়টি সেটি চা। দুজনের প্রেম কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডা—সবকিছু জমে উঠে সঙ্গে চা থাকলে। চায়ের সঙ্গে বাঙালির প্রেম বেশ গভীর। অনেকেই আছেন যারা এক কাপ চায়ে চুমুক না দিলে আলসেমি কাটে না। 

কিছু খাবার রয়েছে মুখরোচক এই পানীয়টির সঙ্গে না খাওয়াই ভালো। এতে শরীর খারাপ হওয়ার আশঙ্কা থাকে। দেখা দিতে পারে বদহজম, অম্বল, কোষ্ঠকাঠিন্যের মতো নানা শারীরিক সমস্যা। চলুন জেনে নিই চায়ের সঙ্গে টা হিসেবে কোন খাবারগুলো রাখবেন না- 


বিজ্ঞাপন


ময়দার তৈরি খাবার

চায়ের সঙ্গে সবচেয়ে বেশি খাওয়া হয় বিস্কুট। ময়দার তৈরি এই খাবারটি খাওয়ার চল বেশ পুরনো। তবে চিকিৎসকরা বলছেন ভিন্ন কথা। তাদের মতে, চায়ের সঙ্গে বিস্কুটসহ ময়দার তৈরি যেকোনো খাবারই না খাওয়া ভালো। এতে হজমজনিত নানা সমস্যা দেখা দেয়। 

কাঁচা খাবার


বিজ্ঞাপন


অনেকেই চায়ের সঙ্গে রাখেন ভুট্টা, সালাদ, অঙ্কুরিত ছোলার মতো কিছু কাঁচা খাবার। এই অভ্যাস শরীরের জন্য একদমই ভালো হয়। চায়ের সঙ্গে কাঁচা খাবার খেলে পেটের নানা গণ্ডগোল দেখা দিতে পারে।

ঠান্ডা পানীয়

চা পানের আগে বা পরে ঠান্ডা কোনো পানীয় না খাওয়াই ভাল। গরম চা খাওয়ার পরেই ঠান্ডা কোনো পানীয় খেলে পেটের ওপর বিরূপ প্রভাব পড়তে পারে। যার ফলে বদহজম বা অম্বলের মতো সমস্যা দেখা দিতে পারে। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর