শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

দেশে জয়পুর রাগসের যাত্রা

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২, ০৯:০২ এএম

শেয়ার করুন:

দেশে জয়পুর রাগসের যাত্রা

দেশের ফার্নিচার ব্র্যান্ড ইশো ভারতের অভিজাত ও বিখ্যাত ‘জয়পুর রাগসে’র সঙ্গে অংশীদারিত্ব চুক্তি করেছে। চুক্তির অংশ হিসেবে ইশোর স্টোর ও ওয়েবসাইটে পাওয়া যাবে জয়পুর রাগসের ঐতিহ্যবাহী হস্তশিল্পের পণ্য। 

বিশ্বের ৬০ টিরও বেশি দেশে সফলভাবে ব্যবসা পরিচালনার পর এই প্রথম বাংলাদেশে হাতে বোনা সুন্দর রাগস ও কার্পেট নিয়ে এসেছে জয়পুর রাগস।


বিজ্ঞাপন


এই অংশীদারিত্বের আওতায়, বাংলাদেশ ও ভারতের ঐতিহ্য বহনকারী লিমিটেড-এডিশন রাগসের প্রদর্শনীর আয়োজন করে উভয় ব্র্যান্ড, যার মূল আকর্ষণ ছিল ঐতিহ্যবাহী লালবাগ কেল্লার নকশার আদলে তৈরি একটি রাগস। রাজধানীর বারিধারায় অবস্থিত ইশোর ফ্ল্যাগশীপ স্টোরে ১৬ এপ্রিল শুরু হয়ে পরবর্তী এক মাস পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী।

joy pur rugsজয়পুর রাগসের ডিরেক্টর ইয়োগেশ চৌধুরী বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে একটি সাংস্কৃতিক ইতিহাস রয়েছে, যা বহুকাল ধরে প্রচলিত। এই অংশীদারিত্বের ফলে আমাদের অনন্য হস্তশিল্পের মাধ্যমে সেই ইতিহাস ও ঐতিহ্যকে আমরা বাংলাদেশি গ্রাহকদের নিকট তুলে ধরার সুযোগ পেয়েছি। কারিগরদের নিপুণ কারুকাজ ও গল্পগুলো বিশ্ব দরবারে পেশ করার অনন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করা জয়পুর রাগসের অন্যতম একটি লক্ষ্য।

ইশোর ম্যানেজিং ডিরেক্টর রায়ানা হোসেন বলেন, জয়পুর রাগসের সঙ্গে আমাদের এই অংশীদারিত্ব দুই দেশের সাংস্কৃতিক মূল্যবোধ ও সাদৃশ্যের প্রতীক। আমরা সর্বদা সাসটেইনেবল, ইনোভেটিভ ও এন্ট্রেপ্রেনিউরিয়াল চিন্তাধারা সম্পন্ন ব্র্যান্ডদের সঙ্গে অংশীদারিত্ব স্থাপনে বিশ্বাসী এবং এভাবেই বাংলাদেশ, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে ইশো সুনাম অর্জন করছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর