শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ঈদের পোশাকে রঙিন রঙ বাংলাদেশ

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২, ০৯:৩০ এএম

শেয়ার করুন:

ঈদের পোশাকে রঙিন রঙ বাংলাদেশ

মহামারির বিদায় নিয়েছে। অনেকদিন পরে ফিরে এসেছে স্বাভাবিক জীবনযাপন। মানুষ যেন হাফ ছেড়ে বেঁচেছে, সামনের উপলক্ষগুলো হবে নিশ্চয় সুন্দর। উৎসবমুখর। করোনার ধকল কাটিয়ে এবারই ঈদ উৎসবে মাতবে পুরো জাতি। রোজাতেই শুরু হয়ে গেছে উদযাপনের প্রস্তুতি। ঈদকে আরও বেশি উৎসব মুখর ও রঙিন করে তুলতে দেশের শীর্ষসারির ফ্যাশন ব্র্যান্ড রঙ বাংলাদেশ প্রস্তুতি নিয়েছে ব্যাপক।  

প্রতিবারের মতো এবারও থিমনির্ভর কালেকশন তৈরি করেছে রঙ বাংলাদেশ। অরিয়েন্টাল রাগ ও ট্রাক আর্ট থিমে তৈরি হয়েছে এবারের উৎসব সংগ্রহের নকশা উপাদান। পোশাক নকশায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও। এবারের ঈদ কালেকশন তৈরি করা  হয়েছে আরামদায়ক কাপড়ে। ডিজাইনে বিভিন্ন ধরনের কটন, লিনেন, হাফসিল্ক,জর্জেট,নেট,মসলিন,বলাকা সিল্ক,এন্ডি সিল্ক কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে।


বিজ্ঞাপন


rong bangladeshমূল রঙ হিসাবে বেছে নেওয়া হয়েছে কফি, মেরুন, মেজেন্টা, কালো, ব্লু, স্কাই ব্লু, সবুজ, ব্রাউন আর সাদা আর সহকারি রঙ হিসাবে আছে পেস্ট, ক্রিম, সি-গ্রিন, গ্রিন, অলিভ, পিচ, মফ ও পার্পল। 

কেবল বড়দের নয়, ঈদে ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে তৈরি করা হয়েছে বাচ্চাদের আকর্ষণীয় পোশাক। রয়েছে পরিবারের সবার জন্যে একই ধরনের ম্যাচিং পোশাক। সুতরাং এবার বাবা-মা, মা-মেয়ে, বাবা- ছেলে এমনকি পরিবারের সবাই একই থিমের পোশাক পড়ে উদ্যাপন করতে পারবে এবারের ঈদ উৎসব।  

rong bangladeshপোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রডারি, কারচুপি ও কাটিং অ্যান্ড সুইং। 

মহামারি পরবর্তী প্রতিকূল পরিস্থিতি বিবেচনা করে পোশাকের মূল্যও রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যে। আছে আপনজনকে উপহার দিতে ১৫% ছাড়ে ঈদি গিফট ভাউচার। এছাড়াও ঈদ বাজেটের সুবিধার্ধে সবার জন্যে রয়েছে আরও সাশ্রয়ী নানান ধরণের অফার। 


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর