বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সামনেই বিয়ে? দ্রুত বদলে ফেলুন ৩ অভ্যাস

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২৩, ০২:৪৫ পিএম

শেয়ার করুন:

সামনেই বিয়ে? দ্রুত বদলে ফেলুন ৩ অভ্যাস

প্রতিটি মানুষই আলাদা। হোক তা অভ্যাস কিংবা চিন্তাভাবনায়। তবে যখন বিয়ের কথা আসে তখন সঙ্গীর সঙ্গে সুন্দর সম্পর্কের কথা বিবেচনা করে অনেক অভ্যাস ও চিন্তাভাবনাই বদলে ফেলতে হয়। নয়ত এসব অভ্যাস নিয়েই বিয়ের পর স্বামী-স্ত্রী ঝগড়া চলতে থাকে। কখনো কখনো এই ঝগড়া এমন পর্যায়ে পৌঁছায় যে সম্পর্কে ফাটলও দেখা দেয়। 

সম্পর্ক সুন্দর রাখতে কিছু অভ্যাস বদলে ফেলা জরুরি। চলুন জেনে নেওয়া যাক বিয়ের আগে কোন অভ্যাস ত্যাগ করতে হবে- 


বিজ্ঞাপন


biye

মিথ্যা বলার অভ্যাস

বিয়ের পর যেকোনো মানুষই চান তার সঙ্গী মিথ্যা বলবেন না। তার বিশ্বাস ভাঙবেন না। আপনার মিথ্যা বলার অভ্যাস থাকলে এখনই তা ছাড়ুন। অনেকেই বন্ধুবান্ধব ও পরিবারের কাছে মিথ্যা বলতে থাকেন, এটি অভ্যাসে পরিণত হয় একসময়। বিয়ের পর এই অভ্যাস থাকলে তা সঙ্গীর হৃদয় ও বিশ্বাস ভেঙে দিতে পারে। সম্পর্কের মধ্যে ফাটল সৃষ্টি করতে পারে এটি। 

biye


বিজ্ঞাপন


খিটখিটে ভাব

অনেকের স্বভাব খিটখিটে হয়। এটি তাদের অভ্যাসে পরিণত হয়। এই অভ্যাসের কারণে, বেশিরভাগ মানুষের সঙ্গে সবসময়ই মতপার্থক্য থাকে। এমন স্বভাব থাকলে তা বদলে ফেলুন। নয়তো আপনার এই খিটখিটে আচরণের কারণে সঙ্গী বিরক্ত হবেন। একসময় এটি সম্পর্কে ফাটল ধরারও কারণ হতে পারে।

biye

কাউকে বিশ্বাস না করা 

অনেক মানুষ আছেন যাদের জীবনে কোনো একবার বিশ্বাস ভেঙে গিয়েছে। আর তাই তারা কাছের মানুষকেও বিশ্বাস করতে পারেন না। কিন্তু, আপনি যদি আপনার সঙ্গীকে কিছু বলতে দ্বিধা বা বিশ্বাস না করেন, তবে তা সম্পর্কের জন্য নেতিবাচক হতে পারে। বিয়ের বন্ধনে আবদ্ধ হলে সঙ্গীকে পূর্ণ বিশ্বাস করা উচিত। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর