শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আদেশে অসঙ্গতি, বিচারককে হাইকোর্টে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ১০:২৬ পিএম

শেয়ার করুন:

আদেশে অসঙ্গতি, বিচারককে হাইকোর্টে তলব

কুড়িগ্রামের দুষমারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় চার্জশিট এবং অভিযোগ গঠনের আদেশে অসঙ্গতি ও গরমিলের ঘটনায় বিচারক আশিকুল খবিরকে শোকজ করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে এ ধরনের অসঙ্গতিপূর্ণ অভিযোগ গঠনের আদেশ কেন দিলেন তার লিখিত ব্যাখ্যা আগামী ৭ দিনের মধ্যে তাকে আদালতে দাখিল করতে বলা হয়েছে। দুষমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. রুহানীকেও তলব করেছেন আদালত।


বিজ্ঞাপন


পাশাপাশি মো. রুহানীকে আদেশ পাওয়ার ৭ দিনের মধ্যে কেন তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে না তা লিখিতভাবে জানাতে ও তার অবস্থান ব্যাখ্যা করতে বলা হয়েছে। আগামী ১১ জুন সকাল সাড়ে ১০টায় তাকে সশরীরে হাজির হতে বলা হয়েছে। 

বুধবার (৭ জুন) আদেশের লিখিত অনুলিপি থেকে বিষয়টি জানা গেছে।

এই মামলার আসামি মো. তোফাজ্জাল হোসেন তোতার জামিন শুনানিকালে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ৩১ মে এই আদেশ দেন।

লিখিত আদেশে বলা হয়েছে, আসামিপক্ষের আইনজীবী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে এবং মামলার নথি দেখে শুনানির সময় কিছু অসঙ্গতি ধরা পড়েছে। মামলায় অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের অভিযোগ রয়েছে বলে মনে হচ্ছে। কিন্তু চার্জশিট এবং চার্জ গঠনের আদেশে সেই পুনরুদ্ধারের কোনো প্রতিফলন নেই। 


বিজ্ঞাপন


এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর