শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘মানুষকে সেবা দেবেন নাকি নিজেরা গণ্ডগোল করবেন’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ১০:৪৭ এএম

শেয়ার করুন:

‘মানুষকে সেবা দেবেন নাকি নিজেরা গণ্ডগোল করবেন’

মানুষকে সেবা দেবেন নাকি নিজেরা গণ্ডগোল করবেন— আইনজীবীদের উদ্দেশ্য এমন মন্তব্য করেছেন আপিল বিভাগ।

সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এক মামলার শুনানিতে এমন মন্তব্য করেন। আগামীকাল রোববার (৪ জুন) এ বিষয়ে আবার শুনানি হবে আপিল বিভাগে।


বিজ্ঞাপন


এসময় আইনজীবীদের উদ্দেশ্যে আদালত বলেন, নিজেদের মধ্যে বিরোধ না বাড়িয়ে সকল পক্ষ মিলে ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতিতে একটা ভালো নির্বাচন করার প্রত্যাশা ব্যক্ত করেছেন দেশের সর্বোচ্চ আদালত।

ঐতিহ্যবাহী ঢাকা মেট্রোপলিটন বার (আইনজীবী সমিতি) নির্বাচন নিয়ে বিরোধের মামলার শুনানি হয় গত বৃহস্পতিবার (১ জুন) বিচারপতি ম. নুরুজ্জামানের নেতৃত্বাধীন ছয় বিচারপতির সমন্বয়ে গঠিত আপিল বিভাগে।

ওইদিন আদালতে মেট্রোপলিটন বারের ‘নিয়মিত এক্সিকিউটিভ কমিটি’র পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম বদরুদ্দোজা। আর অ্যাডহক কমিটির পক্ষে শুনানি করেন আইনজীবী  মেহেদী হাসান চৌধুরী।

এসময় বিচারপতি মো. নুরুজ্জামান বলেন, ‘আপনারা কি দু-পক্ষ নির্বাচন করতে রাজি আছেন? নাকি মামলা-মোকদ্দমা করে বার’টা (আইনজীবী সমিতি) ধ্বংস করবেন? আমরা চাই আপনারা সকল পক্ষ মিলে একটা ভালো নির্বাচন করেন।’


বিজ্ঞাপন


এসময় সিনিয়র আইনজীবী মমতাজ উদ্দিন ফকিরকে উদ্দেশ্য করে বিচারপতি মো. নুরুজ্জামান বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রেসিডেন্ট। আইনজীবী সমিতিতে গণ্ডগোল আপনারও তো একটা দায়িত্ব আছে।এগুলোর মীমাংসা হওয়া উচিৎ।’

একপর্যায়ে সর্বোচ্চ আদালত বলেন, আমরা এবিষয়ে আগামী রোববার (ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতি) নির্বাচন কমিশন বিষয়ে আদেশ দেবো। দু-পক্ষের ২ জন করে ৪ জন, আর বার কাউন্সিল থেকে ১ জনকে দিয়ে নির্বাচন কমিশন করে দেয়া হবে।

এসময় বিচারপতি মো. নুরুজ্জামান আইনজীবীদের উদ্দেশে বলেন,'মানুষ আসে আপনাদের কাছে সেবা নিতে। আর আপনারাই যদি নিজেদের মধ্যে বিবাদ নিয়ে ব্যস্ত থাকেন তাহলে কি হবে?'

এআইএম/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর