শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফেনী জেলা যুবদলের সভাপতিসহ ৩৫ নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১২:১১ পিএম

শেয়ার করুন:

ফেনী জেলা যুবদলের সভাপতিসহ ৩৫ নেতাকর্মীর আগাম জামিন
ফাইল ছবি।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের আহ্বায়ক জ্যাকি ছাড়াও ফেনী জেলা যুবদলের সভাপতি জসিম, জেলা ছাত্রদলের সভাপতি মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলমসহ ৩৫ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন আদালত। আগামী ১১ আগস্ট পর্যন্ত তাদের এই জামিন দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে তাদের মামলা অনুসারে ঢাকা মহানগর দায়রা আদালত ও ফেনী দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩১ মে) পৃথক আবেদনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও  বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।


বিজ্ঞাপন


এ দিন আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ নুরে আলম সিদ্দিকী (সোহাগ), মো. মোসাদ্দেক বিল্লাহ ও মো. আব্দুল্লাহিল মারুফ ফাহিম।

গত ২৩ মে ধানমন্ডিতে জাতীয়তাবাদী দল বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত পদযাত্রা কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে পরদিন ২৪ মে ধানমন্ডি ও নিউমার্কেট থানায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়সহ অর্ধশতাধিক নেতৃবৃন্দের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করে।

এদিকে, গত ২৩ মে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর গ্রেফতারের প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের হয়। পরে ওই ঘটনায় ফেনী সদর থানায় নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

উল্লেখিত দুটি ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। একই সময় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলমসহ অনেক নেতাকর্মীকেও আটক করা হয়।


বিজ্ঞাপন


এআইএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর