শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সম্মিলিত সনাতন আইনজীবী কল্যাণ পরিষদের নেতৃত্বে গৌরাঙ্গ-অসীম

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০৮:৩৬ পিএম

শেয়ার করুন:

সম্মিলিত সনাতন আইনজীবী কল্যাণ পরিষদের নেতৃত্বে গৌরাঙ্গ-অসীম
নবগঠিত কমিটির সভাপতি ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী গৌরাঙ্গ চন্দ্র কর এবং সাধারণ সম্পাদক অসীম কুমার মল্লিক। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতাসহ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধরে রাখার লক্ষ্যে গঠিত হয়েছে বাংলাদেশ সম্মিলিত সনাতন আইনজীবী কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন। সম্প্রতি এক সাধারণ সভায় সংগঠনটির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী গৌরাঙ্গ চন্দ্র কর। এছাড়া সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অসীম কুমার মল্লিক।


বিজ্ঞাপন


এর আগে গত সোমবার (২৯ মে) বিকেল ৪টার দিকে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট লাউঞ্জে বাংলাদেশ সম্মিলিত সনাতন আইনজীবী কল্যাণ পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নবগঠিত এই কমিটির অনুমোদন দেওয়া হয়। সেই সঙ্গে পাঁচ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদও গঠন করা হয়। যার প্রধান উপদেষ্টা হিসেবে সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট তরুণ কুমার গুহ, জগদীশ চন্দ্র সরকারসহ পাঁচজন জন রয়েছে।

এছাড়াও সভায় প্রত্যেক জেলা বারে কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং সংবিধান প্রণয়নের জন্য একটি সাবকমিটি গঠন করার প্রস্তাব গৃহীত হয়।

নবগঠিত কমিটির সহ-সভাপতি হিসেবে সুচরিতা সেন গুপ্তা এবং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট বাসুদেব গুহ ও প্রলয় কুমার বর্ধন মনোনীত হয়েছেন। এছাড়াও সাংগঠনিক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট চৈতালী চক্রবর্তী, প্রচার সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মৃণাল কান্তি বাড়ৈ এবং মহিলা সাম্পাদিকা হিসেবে অ্যাডভোকেট দুর্গা চক্রবর্তীসহ ১০১ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এই কমিটি আগামী তিন বছরের জন্য দায়িত্ব পালন করবে।

এআইএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর