সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বার উত্তালের আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৯:৪৫ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বার উত্তালের আহ্বান

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বার উত্তালের আহ্বান জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নুর দুলাল।

তিনি বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যার হুমকির প্রতিবাদে উত্তাল। আমরাও এখানে (সুপ্রিম কোর্টে) প্রতিবাদে উত্তাল হয়েছি। দেশের সকল আইনজীবী সমিতির কাছে আমার আহ্বান, সমস্ত বার আপনারা উত্তাল করে দিবেন।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২৫ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ব্যারিস্টার আমীর উল ইসলামের প্রসঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক বলেন, আমার মা একটা শ্লোক বলত, ‘দো দিল বান্দা কলমা চোর।’ না পায় শ্মশান না পায় গোর। ও যখন মারা যায় তখন শ্মশানেও তার দাফন হয়না, কবরেও দাফন হয়না। এ দোদিল বান্দা। এই দোদিল বান্দাকে (ব্যারিস্টার আমীর উল ইসলাম) আমরা সেই ৭৫ সাল থেকে চিনে ফেলেছি। সেই ৭৪ সালে একবার চিনেছিলাম। কি করেছিল? খাদ্যের জাহাজ ডুবিয়ে দিয়েছিলো। মনে আছে আপনাদের? বঙ্গবন্ধু যাকে মন্ত্রিসভা থেকে বহিষ্কার করেছে, শেখ মুজিব যাকে চিনেছে। শেখ মুজিবুরের মেয়েও তাকে চিনেছে।

তিনি আরও বলেন, ১/১১ নামার পরে, কি করেছিল? আপনাদের কি মনে আছে? উনার কাছে মামলার ফাইল নিয়ে গিয়েছিল। উনি বলেছে, উনি এই মামলা করতে পারবেন না। তিনি শেখ হাসিনার মামলা করতে পারবেন না। আমাদের নেতা শেখ ফজলে নূর তাপস কার সম্পর্কে কথা বলেছে? এসকে সিনহা সম্পর্কে। এসকে সিনহা আর উনি, উনারা তো দুই বন্ধু। এসকে সিনহা বলার আগে উনিই প্রথম বলেছিলেন......। যেই বিষয় নিয়ে কথা হচ্ছিল। প্রথম উত্থাপন করেছিলেন এই আমিনুল ইসলাম সাহেবরাই। সো আর কথা না। আমাদের জগলুল যে কথা বলেছে। জগলুলের কথা ঠিক না। জগলুল বলেছে, আপনি আসেন। আপনাকে আমরা আগের মতো রাখব। কিন্তু না, আপনার জায়গা এখানে নেই।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যার হুমকির প্রতিবাদে উত্তাল। আমরাও এখানে (সুপ্রিম কোর্টে) প্রতিবাদে উত্তাল হয়েছি। দেশের সকল আইনজীবী সমিতির কাছে আমার আহ্বান, সমস্ত বার আপনারা উত্তাল করে দিবেন। আমাদের শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে যে কটূক্তি করবে তার ক্ষমা আমাদের অভিধানে নেই। আমাদের কর্মসূচি অবিরাম চলবে।


বিজ্ঞাপন


বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে সুপ্রিম কোর্ট বার ভবনের দ্বিতীয় তলা প্রেসিডেন্ট-সেক্রেটারির কক্ষের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

এসময় শতাধিক আইনজীবী উপস্থিত হয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এরপর তারা সেখান থেকে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি হাইকোর্ট প্রাঙ্গণ প্রদক্ষিণ করে বার ভবনের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক এডভোকেট আব্দুন নুর দুলাল।

সমাবেশে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি এডভোকেট মোমতাজ উদ্দিন ফকির, বারের সহসভাপতি এডভোকেট জেসমিন সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মাদ জগলুল কবির, বারের সহ-সম্পাদক এডভোকেট নূরে আলম উজজল প্রমুখ।

এআইএম/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর