শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সবাইকে সহনশীল ও সংযমী হওয়ার আহ্বান প্রধান বিচারপতির 

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০৯:২৬ পিএম

শেয়ার করুন:

সবাইকে সহনশীল ও সংযমী হওয়ার আহ্বান প্রধান বিচারপতির 

রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে সবাইকে সহনশীল ও সংযমী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেছেন, সবাইকে পরকালে বিচারের মুখোমুখি হতে হবে। সেই বিচারের মুখোমুখি হয়ে আমরা কী জবাব দেব, আসুন সেজন্য নিজেকে প্রস্তুত করি।

শনিবার (২৫ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ল’ রিপোটার্স ফোরাম আয়োজিত ইফতার মাহফিলে এই আহ্বান জানান তিনি।


বিজ্ঞাপন


প্রধান বিচারপতি বলেন, আজ ২৫ মার্চ। এই রাতে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের সাধারণ মানুষের ওপর অতর্কিত হামলা চালিয়ে হাজার হাজার নিরিহ মানুষকে হত্যা করে। সেই শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি। ইফতারের আগে দোয়া কবুলের সময়। আসুন আমরা মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি যেন আল্লাহ তায়ালা আমাদের আরও সংযমী করেন এবং সহনশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার সুযোগ দেন। মাঝে মাঝে আমার কাছে মনে হয়, আমরা কেমন যেন অসহিষ্ণু হয়ে উঠছি।

প্রধান বিচারপতি বলেন, আসুন আমরা দেশবাসী ও মানব জাতির জন্য দোয়া করি। আল্লাহ তায়ালা যেন আমাদের শান্তিতে রাখেন। যে সংকট সারাবিশ্বে শুরু হয়েছে আমাদের দেশেও এই সংকট হতে পারতো। সেই সংকট মোকাবিলায় আমাদের প্রস্তুত থাকতে হবে।

হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আমরা সব সময় ইসলামের কথা বলি, মহানবী সা. এর কথা বলি এক সময় আমাদের সবাইকে পরকালের বিচারের মুখোমুখি হতে হবে। সেই বিচারের মুখোমুখি হয়ে আমরা কী জবাব দেব, আসুন সেজন্য নিজেকে প্রস্তুত করি। রাসুল সা. যে পথ আমাদের দেখিয়েছেন আসুন আমরা সেই পথ অনুসরণের চেষ্টা করি। মহানবী সা. কেমন জীবনযাপন করেছেন, সেটা আমরা জানি। তার জীবনযাপনকে আমরা যদি আদর্শ মনে করি তাহলে দ্বিতীয়বার ভাবি আমাদের কীভাবে চলা উচিৎ। রাসুল সা. যেভাবে চলেছেন আমরা যদি ওইভাবে চলি তাহলে শেষ বিচারের দিন হিসাব-নিকাশ সহজে দিতে পারব।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর