শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

গোলাপের মামলায় জবাব দেবেন ব্যারিস্টার সুমন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:৫৫ এএম

শেয়ার করুন:

গোলাপের মামলায় জবাব দেবেন ব্যারিস্টার সুমন

মানহানির অভিযোগে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সরকারদলীয় এমপি আবদুস সোবহান মিয়া গোলাপের করা মামলায় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে লিখিত জবাব দাখিলের জন্য ২৩ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। নির্ধারিত দিনে তিনি জবাব দাখিল করবেন বলেও জানা গেছে। 

শনিবার (২৫ মার্চ) এ বিষয়টি জানা যায়।  


বিজ্ঞাপন


গত বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকার তৃতীয় যুগ্ম জেলা জজ মো. আমিনুল ইসলামের আদালতে এ মামলায় ব্যারিস্টার সুমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। এদিন ব্যারিস্টার সুমন আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে জবাব দাখিলের জন্য সময়ের আবেদন করেন। আবেদন মঞ্জুর করে জবাব দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন আদালত। 

এর আগে, গত ১৬ ফেব্রুয়ারি মানহানির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন সংসদ সদস্য আবদুস সোবহান মিয়া গোলাপ।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১৭ জানুয়ারি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ফেসবুকে সংসদ সদস্য আবদুস সোবহান মিয়া গোলাপ সম্পর্কে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন। তিনি প্রচার করেন যে, গোলাপ ২০১৪-২০১৫ সালে সংসদ সদস্য হয়ে অর্থ পাচার (মানি লন্ডারিং) করেছেন। ব্যারিস্টার সুমনের এই বক্তব্য সত্য নয়। গোলাপ সংসদ সদস্য হয়েছেন ২০১৮ সালের জাতীয় নির্বাচনে। সংসদ সদস্য হওয়ার পর তিনি যুক্তরাষ্ট্রে কোনো বাড়ি কেনেননি।  ১৯৮৫ সালে উচ্চতর শিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে যান গোলাপ। সেখানে লেখাপড়া শেষ করে উচ্চ বেতনে চাকরি করেন। ২০১৮ সালের ১৫ নভেম্বর তিনি মার্কিন পাসপোর্ট সমর্পণ (সারেন্ডার) করেন। তারপর যুক্তরাষ্ট্রের সঙ্গে তার কোনো আর্থিক লেনদেন নেই। সংসদ সদস্য হওয়ার পর যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার তথ্য বিবাদীর মনগড়া বক্তব্য।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ফেসবুকে সরব থেকে বিভিন্ন সামাজিক অনিয়ম, দুর্নীতি নিয়ে কথা বলে থাকেন।


বিজ্ঞাপন


এআইএম/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর