রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোটের সমস্যা আইনজীবীদেরকেই সমাধান করতে বলেছেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০৩:৫০ পিএম

শেয়ার করুন:

ভোটের সমস্যা আইনজীবীদেরকেই সমাধান করতে বলেছেন প্রধান বিচারপতি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে যে সমস্যা তৈরি হয়েছে তা আইনজীবীদেরকেই সমাধান করতে বলেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। নির্বাচন নিয়ে প্রধান বিচারপতির কিছু করার নেই বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের পর অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন সাংবাদিকদের প্রধান বিচারপতির এমন মন্তব্যের কথা জানান।


বিজ্ঞাপন


অ্যাটর্নি জেনারেল জানান- প্রধান বিচারপতি তাকে বলেছেন, ‘এটি একটি ব্যক্তিগত প্রতিষ্ঠান। এর নির্বাচন নিয়ে আমাদের কিছু করার নেই। প্রধান বিচারপতি দুপক্ষকেই সুষ্ঠু পরিবেশ বজায় রাখাতে বলেছেন।’

নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটি নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থিত আইনজীবীদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে গতকাল হট্টগোলের সৃষ্টি হয় দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে। দুই পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল হলে প্রথম দিন নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর ভোটগ্রহণ শুরু হয়। দ্বিতীয় দিনেও দুই ঘণ্টা পর দুই পক্ষের আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

দ্বিতীয় দিন সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হলেও বিএনপিপন্থীরা কেন্দ্রে না গিয়ে আপিল বিভাগে প্রধান বিচারপতির কাছে গতকালের ঘটনা তুলে ধরতে যান। প্রধান বিচারপতি আপিল বিভাগের বিরতির সময় তাদের সঙ্গে খাস কামরায় দেখা করেন।

বিএনপিপন্থীদের অভিযোগ শোনার পর প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিনকে ডেকে কথা বলেন। সেখান থেকে বেরিয়ে আসার পর সাংবাদিকদের সামনে কথা বলেন অ্যাটর্নি জেনারেল।


বিজ্ঞাপন


আমিন উদ্দিন বলেন, প্রধান বিচারপতি বলেছেন, এটা যেহেতু বারের বিষয় (আইনজীবী সমিতির) এখানে আমার কিছু করণীয় নাই। আপনারা বারের যারা আইনজীবী, বারের সিনিয়রদের সঙ্গে আলাপ করে বিষয়টার সুষ্ঠুভাবে সমাধান করেন। পরিবেশ সঠিক রাখার চেষ্টা করেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর